নড়াইল প্রতিনিধি : ছেলে বিএনপি করার অপরাধে হালিমা বেগম নাসের এক বয়স্ক মহিলাকে জুতা পেটা করলেন আলোচিত কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ওছি খাঁ।

শুধু জুতা পেটা করেই ক্ষান্ত হননি, ওই মায়ের সাড়ে পাঁচ একর জমির পাকা ধান কেটে নেওয়া থেকে শুরু করে বাড়ি ভাংচুরসহ মাছের ঘেরও দখল নিয়েছেন। প্রতিবেশিরা ঠেকাতে গেলে দুই রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেন তিনি। রবিবার সকালে লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের মঙ্গলপুর গ্রামে এ ঘটনা ঘটে।


নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানায়, মঙ্গলপুর গ্রামের মৃত জহুরুল হক খানের স্ত্রী হালিমা বেগমের ছেলে কামরুল খান বিএনপি সমর্থিত মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এবং নড়াইল জেলা কমিটির সভাপতি। ছেলে কামরুল খান বিএনপি করার অপরাধেই ওছি খাঁ হালিমা বেগমকে জুতা পেটা করেন।


হালিমা বেগম বলেন,আমার ছেলেরা বাড়ি থাকে না। ছেলে বিএনপি করে। ওছি খাঁ সকালে ২০ থেকে ২৫ জন লোক নিয়ে জমির ধান কেটে নিয়ে যায়। দুপুরের পর বাড়িতে চড়াও হয়। বিশ্রি ভাষায় গালিগালাজ করে ঘর থেকে আমার চুলের মুঠি ধরে টানতে টানতে ঘর থেকে উঠানে নিয়ে এসে পায়ের স্যান্ডেল দিয়ে পেটাতে থাকেন। প্রতিবেশিরা এগিয়ে আসার চেষ্টা করলে দুই রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে।


কামরুল খান জানান,ওছি খাঁর সঙ্গে আমার রাজনৈতিক মত পার্থক্য থাকার কারণেই এমন আচরণ করেছেন। আমি এর উপযুক্ত বিচার চাই।


বড়দিয়া নৌ-বন্দর পুলিশ ফাঁড়ি ইনচার্জ উপপরিদর্শক এম এ শামছুল হক বলেন, আমি বাইরে ছিলাম। তাছাড়া এলাকাটি লোহাগড়া উপজেলার ভেতরে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ না থাকায় ঘটনাস্থলে যেতে পারি না।


লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ বিশ্বাস বলেন, বিষয়টি জানা নেই। এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(এটি/জেএ/এপ্রিল ২৯, ২০১৪)