নিউজ ডেস্ক : অনলাইন গেমের জগতে ‘অ্যাংরি বার্ডস’ গেমটি পছন্দ না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ছোট-বড় সবাই মজে থাকেন সারাদিন এই গেমে। তবে আজ ২৩ ফেব্রুয়ারি চিরতরে বন্ধ হয়ে যাচ্ছে ‘অ্যাংরি বার্ড’ গেম। ২০০৯ সালে যে আসল ‘অ্যাংরি বার্ডস’ গেম রিলিজ করেছিল তা গুগল প্লে স্টোর থেকে ডিলিট করা হচ্ছে।

যদিও এই খবর গত বছরই ঘোষণা করেছিল ‘অ্যাংরি বার্ডস’-এর নির্মাতা প্রতিষ্ঠান। সম্প্রতি গেমের ডেভেলপার সংস্থা রোভিও এন্টারটেইনমেন্ট একটি টুইটে জানায়, গুগল প্লে স্টোর থেকে গেমটিকে সরিয়ে দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার থেকেই অ্যাংরি বার্ডস গেমটিকে আর প্লে স্টোরে দেখা যাবে না। অর্থাৎ গেমটি আর নতুন করে কেউ ডাউনলোড করতে পারবেন না। অন্য দিকে অ্যাপল অ্যাপ স্টোরে গেমটি ‘রেডস ফার্স্ট ফ্লাইট’ নামে রিনেম করা হয়েছে।

তবে গেমটির অরিজিনাল ভার্সন এখনো যাদের কাছে রয়েছে, তারা এটি খেলতে পারবেন। প্লে স্টোর থেকে সরিয়ে নেওয়ার পরেও তা খেলা যাবে। তবে নতুন করে কেউ যদি গেমটিকে ডাউনলোড করতে পারবেন না। আইফোন ব্যবহারকারীরা এর নতুন ভার্সনটি পাবেন তাদের ফোনে।

গেমের ডেভেলপার সংস্থা রোভিও এন্টারটেইনমেন্টের দাবি, গেমটির জন্য তাদের সুবিস্তৃত অন্যান্য গেমস পোর্টফোলিও প্রভাবিত হচ্ছে। সেজন্যই এটি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও অনেক আগেই ঘোষণা করা হয়েছিল, এবার কার্যকরী হচ্ছে তা।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

(ওএস/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০২৩)