একে আজাদ ও মিঠুন গোস্বামী, রাজবাড়ী : জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে দল থেকে বহিস্কার হওয়া পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ ফজলুল হক ফরহাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করে নিয়েছে আওয়ামীলীগ।

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে পাংশা উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ ফজলুল হক ফরহাদ কে ক্ষমা করে দলের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে উল্লেখ করা হয়, জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার পর্যায়ের বিভিন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার অভিযোগে ইতোপূর্বে তাকে সংগঠন থেকে অব্যাহতি প্রদান করা হয়েছিল। তিনি তার বিরুদ্ধে আনীত সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ স্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেন।

লিখিত আবেদন পর্যালোচনা এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকান্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে গত ১৭ই ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্রের ১৭ (৬) এবং ৪৭ (২) ধারা মোতাবেক বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ তাকে ক্ষমা প্রদর্শন করেন।

তবে ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকান্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২০২১ সালের ৩০ জানুয়ারি পাংশা পৌর নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (মার্কা- জগ) হয়ে নির্বাচন করায় দল থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামীলীগ।

(একেএমজি/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০২৩)