কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : কেন্দুয়া উপজেলার নওপাড়া উচ্চ বিদ্যালয়ের নিয়মিত পূর্নাঙ্গ কমিটি গঠনের দাবিতে বৃহস্পতিবার বিকেলে বিক্ষোভ ও সমাবেশ করেছেন ছাত্র অভিভাবক ও এলাকাবাসী। বিদ্যালয় প্রাঙ্গণে তারা প্রথমে বার বার আহ্বায়ক কমিটি না করে নিয়মিত পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবিতে মানববন্ধন শেষে বিক্ষোভ ও সমাবেশ করে।

বিক্ষোভকারীরা অনতিবিলম্বে ভোটার তালিকা প্রণয়ন করে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের দাবি রাখে। বিক্ষোভ শেষে সমাবেশে বক্তব্য রাখেন তারাকান্দিয়া গ্রামের আসাদুল, রাজীবপুর গ্রামের গোলাপ মিয়া, আতিকুর রহমান, নওপাড়া গ্রামের মানিক মিয়া, রাজীবপুর গ্রামের কায়কোবাদ, পোরাবাড়ী গ্রামের আরিফুর রহমান ও তারাকান্দিয়া গ্রামের মোঃ হারেছ মিয়া।

হারেছ মিয়া বলেন, বার বার বিদ্যালয়টিতে আহ্বায়ক কমিটি গঠন করে নানা অনিয়ম দূর্নীতি চলছে। এসব অনিয়ম দূর্নীতির তদন্তের দাবিতে তিনি কিছুদিন আগে নেত্রকোণা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি বিদ্যালয়টির নিয়মিত পূর্নাঙ্গ কমিটি গঠনের জোর দাবি জানান।

কমিটি গঠন প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিছ উদ্দিন জানান, এডহক কমিটি ছিল, কিন্তু নতুন করে এডহক কমিটি গঠন করার পর ওই কমিটি ভোটার তালিকা তৈরী করবে। তার পর হবে নির্বাচন ও পূর্ণাঙ্গ কমিটি। কমিটি গঠনের ক্ষেত্রে তার কোন হাত নেই বলেও দাবি করেন তিনি।

(এসবি/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০২৩)