মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচরে চর বাগ্যা একরামুল করিম চৌধুরী বে-সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশের দাওয়াত দিতে গেলে পূর্ব শত্রুতার জের ধরে স্কুলের দপ্তরি জমির উদ্দিনকে মারধরের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ করেছে স্কুলের শিক্ষক, শিক্ষিকা, ছাত্রছাত্রী ও এলাকাবাসী। আহত জমির উদ্দিন নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন, তার অবস্থা আশংকাজনক বলে জানান পরিবারের সদস্যরা। আহত জমির উদ্দিন চর ব্যাগ্যা গ্রামের রইসল হকের পুত্র। 

আজ বু্ধবার বেলা ১২ টায় চরজুবলী ইউনিয়নের চর বাগ্যা গ্রামের চরবাগ্যা একরামুল করিম চৌধুরী বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্কুল শিক্ষিকা শাহিমা আক্তার, বিবি কাউছার, সাহিদা আক্তার, স্থানীয় নেতা আবু কালাম সফি চৌধুরী, সালাহ উদ্দিন ফারুক, রিয়াজ, আলা উদ্দিন, আনোয়ার হোসেন এবং আহত জমির উদ্দিনের পুত্র জুয়েল ও মিজান।

বক্তরা বলেন, অভিভাবক সমাবেশের দাওয়াত দিতে গেলে পূর্ব শত্রুতার জের ধরে রফিক চকিদারের পুত্র সাহাব উদ্দিন (৪৫), সাহাব উদ্দিনের পুত্র মামুন (২০) মোঃ ফারুক (২৪), আহসান উল্যাহর পুত্র রুবেল(৩০), কামাল উদ্দিনের পুত্র হারুন (২৩) মামুন(২০), লেদু (পিতাঃ অজ্ঞাত) সহ অজ্ঞাত ৪/৫ জন জমির উদ্দিনকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে প্রেরণ করে।

বক্তারা আরো বলেন অভিযুক্ত সাহাব উদ্দিন জসিম উদ্দিন রায়হান মেম্বার সমাজ এবং মসজিদকে নিজের নামে করতে দীর্ঘদিন ধরে সমাজে বিশৃঙ্খলা করে আসছে, সম্প্রতি জসিম উদ্দিন জামে মসজিদের নাম ফলক ভাঙ্গে পেলে সাহাব উদ্দিন ও তার সহযোগিরা। মসজিদের নাম ফলক ভাঙ্গার ঘটনায় থানায় অভিযোগ করা হলে সাহাব উদ্দিন আরো ক্ষিপ্ত হয়ে উঠে, গতকাল মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী স্কুলের দপ্তরি জমির উদ্দিন অভিভাবক সমাবেশের দাওয়াত দিতে গেলে সাহাব উদ্দিনসহ তার সহযোগিরা জমিরকে পিটিয়ে আহত করে।

বক্তারা আরো বলেন, সাহাব উদ্দিন তার আধিপত্য বিস্তার করতে বিভিন্ন সময় এলাকার একাধিকবার নিরহ মানুষদেরকে মারধর করেন।

বক্তারা মারধরের ঘটনায় জড়িত সাহাব উদ্দিন, মামুন, ফারুক, লেদু, রুবেল, হারুন, আলা উদ্দিনসহ সকলের দ্রুত গ্রেফতার পূর্বক শাস্তির দাবী জানান।

লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়ার আস্বাস দেন চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) দেব প্রিয় দাস।

(এস/এসপি/মার্চ ০১, ২০২৩)