রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের এক নেতাকে রাতের আঁধারে ছুরিকাঘাত করা হয়েছে। ক্যাম্পাসের জুবেরি ভবনের সামনে মঙ্গলবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ নেতার নাম তরিকুল ইসলাম বাবু। তিনি সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সভাপতি প্রার্থী ও ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম বাবু তার কয়েকজন বন্ধু-বান্ধবীসহ ক্যাম্পাসে ঘুরছিলেন। তারা বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের সামনে প্যারিস রোড়ে পৌঁছলে বাবু একটু পিছিয়ে পড়েন। এ সময় হঠাৎ পেছন থেকে কয়েকজন দুর্বৃত্ত তার বুকের বাম পাশে ছুরিকাঘাত করে। তার বন্ধুরা সেখানে পৌঁছলে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। পরে ছাত্রলীগ নেতারা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে পাঠান। অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তার সঙ্গে থাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক উৎপল কুমার বলেন, ‘আমরা কয়েকজন মিলে ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছিলাম। এমন সময় বাবু আমাদের থেকে একটু পেছনে পড়ে যায়। একপর্যায়ে সে হঠাৎ চিৎকার করে ওঠে। পরে তার কাছে আমরা যেতে না যেতেই কয়েকজন দুর্বৃত্ত তার বুকের বাম পাশে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।’

এদিকে বাবুর ওপর হামলার প্রতিবাদে মিছিল করেছে আমীর আলী হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে রাবি প্রক্টর প্রফেসর ড. তরিকুল হসান বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। তবে কে বা কারা ছুরিকাঘাত করেছে, তা জানা যায়নি। সেখানে তাৎক্ষণিকভাবে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।’

(ওএস/এইচআর/অক্টোবর ২২, ২০১৪)