ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার বাকতা ইউনিয়নের কৈয়ারচালা গ্রামে নববধূকে হত্যার অভিযোগে পুলিশ স্বামী-শ্বশুড়কে আটক করেছে। বুধবার নিহত নববধূর পিতা মামুদ আলী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।
উপজেলা আছিম বাঁশদী গ্রামের মামুদ আলীর মেয়ে নাছিমা খাতুনের (২০) সাথে কৈয়ারচালা গ্রামের রিয়াজ উদ্দিনের পুত্র সিরাজ আলীর ২ মাস আগে ২০ হাজার টাকা যৌতুকে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুকের ১০ হাজার দেয়া হলেও স্বামী সিরাজ আলী আরও ৪০ হাজার টাকা দাবী করে প্রায়ই নাছিমাকে মারধর করত।

মঙ্গলবার সকালে যৌতুকের দাবিকৃত ৪০ হাজার টাকা না পেয়ে স্বামী সিরাজ আলী নাছিমাকে বেদম মারপিট করে বলে এলাকাবাসী জানায়। মঙ্গলবার বিকালে গলায় ফাঁস দিয়ে নাছিমা আত্মহত্যা করেছে বলে শ্বশুড় বাড়ির লোকজন প্রচারনা চালায়। সন্ধ্যা ৭ টার দিকে থানার এস আই আসাদুজ্জামান টিটু নাছিমার লাশ উদ্ধার করার সময় নাছিমা মৃত্যু নিয়ে রহস্য থাকায় স্বামী সিরাজ আলী ও তার পিতা রিয়াজ উদ্দিনকে আটক করে। বুধবার ১২ টার দিকে নিহতের পিতা মামুদ আলী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহতের পিতা মামুদ আলী জানান, যৌতুকের দাবিকৃত ৪০ হাজার টাকা না পেয়ে তার মেয়ে নাছিমাকে পরিকল্পিতভাবে ঘাতকরা হত্যা করেছে। তিনি তাঁর মেয়ে হত্যার বিচার চান।

এ ব্যাপারে ফুলবাড়ীয়া থানার ওসি রিফাত খান রাজিব জানান, নব বধুকে হত্যার ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। পিতা পুত্রকে আটক করা হয়েছে। বাকি আসামীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

(এসএইচএম/এএস/অক্টোবর ২২, ২০১৪)