সাতক্ষীরা প্রতিনিধি : গত ২৮ সেপ্টেম্বর আমেরিকা যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে মহানবী হযরত মুহাম্মদ সম্পর্কে কটুক্তি, বিশ্ব এস্তেমা  ও শেখ হাসিনার ছেলে সম্পর্কে মনগড়া উক্তির প্রতিবাদে সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর নামে মামলা দায়ের করা হয়েছে। বুধবার বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা শহরের পলাশপোলের এসএম বাদশা মিঞা সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। বিচারক নিতাই চন্দ্র সাহা শুনানী শেষে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহের টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে তৎকালিন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী মহানবী হযরত মুহাম্মদ, মক্কা শরীফ ও বিশ্ব এস্তেমা সম্পর্কে কটুক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে শ্রম ও তথ্য প্রযুক্ত উপদেষ্টা শেখ সজীব ওয়াজেদ জয় সম্পর্কে মনগড়া উক্তি করেন।

বিষয়টি বিভিন্ন টিভি চ্যানেলে ও জাতীয় দৈনিকে প্রকাশ হওয়ায় মুসলিম জাতি, সরকার ও দেশের ভাবমৃর্তি নষ্ট হয়েছে। ধর্মপ্রান মুসলমানদের ভাবাদর্শে আঘাত দেওয়া হয়েছে। একজন দায়িত্বশীল মন্ত্রীর জন্য এ ধরণের উক্তি হতাশাজনক।

(আরকে/এএস/অক্টোবর ২২, ২০১৪)