কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার আমজেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্র প্রতিষ্ঠার দাবিতে শতশত ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বুধবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন শেষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও কলাপাড়া মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আলহাজ্ব আ. সাত্তার ফরাজী প্রমুখ। সভা শেষে বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত নেয়া হয়।

এলাকার অভিভাবক ও শিক্ষকরা জানান, প্রতিবছর শতাধিক শিক্ষার্থী অত্র বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে থাকে। এ ছাড়া পার্শ্ববর্তী হাতেমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং খাজুরা আশ্রয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা এবার আমজেদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী মডেল টেষ্টে অংশ নিয়েছে। আমরা কুয়াকাটার পাশাাশি লতাচাপলী ইউনিয়নের মধ্যবর্তী এবং অধিক সংখ্যাক কোমলমতি ছাত্র ছাত্রীর সুবিধার কথা বিবেচনা করে আমজেদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্র প্রতিষ্ঠার দাবি জানান।

কলাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কমকর্তা মো. রুহুল আমিন বলেন, ছাত্র-ছাত্রী এবং গুরুত্বপূর্ণ স্থানের কারণে কেন্দ্র হলে আমজেদপুরে হওয়া উচিত। তবে বিষয়টি নিয়ে এলাকার লোকজনের টানাটানিতে সিদ্ধান্তে আসা যাচ্ছে না।

(এমকেআর/এএস/অক্টোবর ২২, ২০১৪)