রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে ব্যাটারি চুরির উদ্দেশ্যে অটোরিকশা চালক হত্যার ঘটনায় প্রধান আসামি মাসুদ ওরফে মামুনকে গ্রেফতার করেছে পিবিআই।

গ্রেফতারকৃত মামুন মেলান্দহ উপজেলার মহিরামকুল গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে। সোমবার রাত ১১টায় নারায়ণগঞ্জের লামাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রবিবার (১২ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে বাগবাড়ী বিল থেকে অটোরিকশা চালক নাজমুল হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত নাজমুল হোসেন মেলান্দহ উপজেলার মহিরামকুল এলাকার আবুল হোসেনের ছেলে।

পুলিশ জানায়, নাজমুল শনিবার রাতে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হয়। মহিরামকুল থেকে ২শ টাকায় ওই অটোরিকশাটি ভাড়া করে মামুন। পরে চালক নাজমুলকে হত্যা করে লাশ বিলের পানিতে ফেলে মামুন ব্যাটারি নিয়ে পালিয়ে যায়।

পিবিআই জামালপুরের পুলিশ সুপার সালাহউদ্দীন বলেন, মেলান্দহ উপজেলার বাগবাড়ী এলাকার বিল থেকে অটোরিকশা চালকের লাশ উদ্ধারের খবরে পিবিআইয়ের একটি টিম ঘটনাস্থলে যায়। পরে হত্যাকাণ্ডের তদন্ত শুরু করি। তদন্তে হত্যার মূল আসামিকে শনাক্ত করা হয়। তাকে গ্রেফতারের অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। সে হত্যার কথা স্বীকার করেছে। ব্যাটারি চুরির করার জন্য নাজমুলকে হত্যা করেছে মাসুদ ওরফে মামুন। নামজুলের পরিবার হত্যাকারীর ফাঁসি দাবি করেছে।

এই ঘটনায় নাজমুল হোসেনের বাবা আবুল হোসেন বাদি হয়ে অজ্ঞাত আসামি করে মেলান্দহ থানায় একটি মামলা করেছেন।

(আরআর/এসপি/মার্চ ১৪, ২০২৩)