রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই করেছে অজ্ঞাতচক্র। এ ঘটনায় উপজেলার সুবর্ণখালি নদী থেকে স্বাধীন মিয়া (২৮) নামে ওই অটোরিকশা চালকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৫ মার্চ) সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বয়ড়া ব্রিজের নিচে নদীর কচুরিপানা থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত স্বাধীন উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া (খানবাড়ি) গ্রামের মৃত আব্দুল জলিল খানের ছেলে। তিনি এককন্যা সন্তানের জনক ছিলেন।

ধারণা করা হচ্ছে, মঙ্গলবার রাতের কোনো একসময় অটোরিকশাটি ছিনতাই করে চালককে হত্যার পর তার লাশ নদীতে ফেলে রেখে যায় অজ্ঞাত ওই চক্রটি।

নিহতের পরিবার জানায়, মঙ্গলবার (১৪ মার্চ) বিকেলে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন স্বাধীন মিয়া। রাত সোয়া ৯টায় সর্বশেষ তিনি ভাতিজা রাসেলের সাথে মুঠোফোনে কথা বলেন। রাতে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়লে ভোর হওয়ার পর সবাই দেখতে পান যে, স্বাধীন বাড়ি ফিরেননি। সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পরিবারের লোকজন বয়ড়া ব্রিজের নিচে গিয়ে তাঁর লাশ দেখতে পান।

নিহতের বড়ভাই খলিলুর রহমান বলেন, এইচএসসি পাশ করা স্বাধীন অভাবের কারণে অটোরিকশা চালাতেন। কে বা কারা তাঁকে হত্যা করে লাশ নদীতে ফেলে গেছে। তবে অটোরিকশাটি পাওয়া যাচ্ছে না।

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বলেন, নিহত অটোচালকের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(আরআর/এএস/মার্চ ১৫, ২০২৩)