স্টাফ রিপোর্টার : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বের ১৩০টি দেশ যখন টিকা দেওয়া শুরু করতে পারেনি তখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে করোনার টিকা দেওয়া শুরু করেছেন। এক এক করে এরই মধ্যে তিনটি পর্যন্ত ডোজ দেওয়া শেষ হয়েছে। এখন চার নম্বর ডোজ দেওয়া হচ্ছে। করোনার প্রকোপ কমায় টিকার চতুর্থ ডোজ নেওয়ার মানুষ এখন খুঁজে পাওয়া যাচ্ছে না।

বুধবার (১৫ মার্চ) বিকেলে ঢাকা থেকে তার নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ‘স্বনির্ভর রাঙ্গুনিয়া’ ইউনিয়নের আয়োজনে সরকারের বিভিন্ন সামাজিক কর্মসূচির উপকারভোগীদের সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যখন টিকা দেওয়া শুরু করা হয়েছিল তখন মির্জা ফখরুল, জাফর উল্লাহসহ বিএনপি নেতারা মুখ ভেটকিয়ে টিকার বিরোধিতা করেছিলেন। পরে তারা আবার নিজেরাই টিকা নিয়েছেন। তারা লজ্জা ভেঙে কেউ দিনে কেউ আবার রাতে টিকা নিয়েছেন।

চট্টগ্রাম-৭ আসনের সংসদ সদস্য ড. হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার প্রতিটি ইউনিয়নের হাজার হাজার হাজার মানুষকে ভাতা দিচ্ছে। ভিজিডি, ভিজিএফ, ফ্যামিলি কার্ড, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩০ প্রকার ফ্রি ওষুধ, বছরের শুরুতে বিনা পয়সায় বইসহ নানা সুযোগ-সুবিধা দিচ্ছে। উন্নয়নে বদলে দিয়েছে পুরো দেশকে। বিএনপি এলে এসব বন্ধ করে দেবে। উন্নয়ন অগ্রযাত্রা থেমে যাবে।

তিনি বলেন, যে সরকার দেশের সাধারণ মানুষের জন্য এত সব করছে, সেই সরকারকে একটি করে নৌকা প্রতীকে ভোট দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব।

স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের বিরাজ কমিউনিটি সেন্টার মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়। ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নূরুল্লাহর সভাপতিত্বে এবং ইউপি সদস্য নাছির উদ্দীন রিয়াজ ও আবু তৈয়ব সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আবুল কাশেম চিশতী, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা জামাল উদ্দিন, ইদ্রিছ আজগর, আক্তার হোসেন খাঁন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

(ওএস/এএস/মার্চ ১৬, ২০২৩)