শৈলকূপা প্রতিনিধি : ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গত দেড় বছর ধরে একটি গ্রামের প্রায় ৩শ মানুষ হয়েছেন বাড়িছাড়া। দখল করে নেওয়া হয়েছে ফসল, জমাজমি। গ্রামে ঢুকলেই করা হচ্ছে মারধোর। কেউ কেউ আবার গ্রামের মাতব্বরদের হাতে-পায়ে ধরে টাকার বিনিময়ে ফিরেছেন নিজের বসতভিটায়। তবে সামাজিক কোন্দল নিরসনে প্রশাসনের পক্ষ থেকে শান্তি সমাবেশ করেও কোন লাভ হয়নি। ঘটনাটি ঝিনাইদহের শৈলকূপা উপজেলার দামুকদিয়া গ্রামের।

জানা যায়, দীর্ঘদিন ধরে মনোহরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নু ও বর্তমান ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলামের মধ্যে বিরোধ চলে আসছিল।এরই জের ধরে ২০২১ সালের জুলাই মাসে মন্নুর সমর্থক দামুকদিয়া গ্রামের উকিল মৃধা খুন হন। এরপর চলে ভাংচুর,লুটপাট। তার কিছুদিন পরেই ওই ইউনিয়নে হয় ইউপি নির্বাচন। যেখান জাহিদুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর থেকে মন্নু সমর্থকের উপর চলতে থাকে নির্যাতন। করা হয় গ্রাম ছাড়া। ফসল, জমাজমি দখল করে নেওয়া হয়। বর্তমানে এসব জমি দখল করে খাচ্ছেন এলাকার মাতব্বরর ও তাদের সমর্থকরা। আবার অনেকেই গ্রামে থাকতে দামুকদিয়া গ্রামের মাতব্বর রাশেদ, জীবন, বাবু ও পিন্টুকে দিয়েছেন মোটা অঙ্কের টাকা। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন মনোহরপুর ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান,বিষয়টি আমাদের জানা নেই তবে ভুক্তভোগীরা আমাদের কাছে আসলে তাদেরকে আইনগত সহায়তা প্রদান করা হবে।

(এসআই/এসপি/মার্চ ১৮, ২০২৩)