নওগাঁ প্রতিনিধি : র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামানের নেতৃত্বে শনিবার রাত সাড়ে ১২টায়  নওগাঁ জেলার বাদলগাছী উপজেলার জিধিরপুর এলাকা হতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ হারুনুর রশিদ (৪০), পিতা- মৃত আব্দুল জলিল মন্ডল, সাং-জিধিরপুর, থানা-বদলগাছী, জেলা-নওগাঁকে গ্রেফতার করা হয়।

মোঃ হারুন উর রশিদ ৩/৪ জনের সিন্ডিকেটের মূল হোতা। তারা দীর্ঘদিন ধরে এ ধরনের প্রতারণার সাথে জড়িত ছিল। মোঃ হারুন উর রশিদ প্রার্থীদের আশ্বস্ত করেন যে উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার দৃঢ় সম্পর্ক রয়েছে। এই সিন্ডিকেট কখনও কখনও অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত।

২০২২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে মোঃ হারুন উর রশিদ একজন প্রার্থীর সাথে যোগাযোগ করে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার জন্য অবৈধভাবে ১৩ লাখ টাকা নেন এবং একটি নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার পর প্রার্থী তার ভূয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরে ভুক্তভোগী বাদী হয়ে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন। র‌্যাব-৫ এর একটি চৌকশ অভিযানিক দল কয়েকটি ভূয়া নিয়োগপত্রসহ তাকে গ্রেফতার করেন। এ বিষয়ে ধৃত আসামীর বিরুদ্ধে নওগাঁ জেলার বদলগাছি থানায় মামলা দায়ের করা হয়েছে।

(বিএস/এসপি/মার্চ ১৮, ২০২৩)