রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের জামতলী বাজার এলাকা থেকে কৌশলে চুরি হওয়া একটি ইজিবাইক দুই ঘন্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে ইজিবাইক চুরিতে জড়িত দুজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত দুই চোরের মধ্যে একজন মেস্টা ইউনিয়নের ছোট আড়ংহাটি গ্রামের মিয়ার উদ্দিনের ছেলে রমিজল (৪২) ও আরেকজন ভোলা জেলার লালমোহন উপজেলার উত্তর ফরাসগঞ্জ গ্রামের আল ইসলাম হাওলাদারের ছেলে বিল্লাল হোসেন (৩৬)।

শুক্রবার (১৭ মার্চ) রাত সাড়ে দশটার দিকে চুরির অভিযোগ পাওয়ার পর সদর থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) কাজী শাহনেওয়াজ ইমনের তাৎক্ষণিক নির্দেশে রাত সাড়ে ১২টার দিকে উদ্ধার করা হয় ইজিবাইকটি।

জানা যায়, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তিতপল্লা ইউনিয়নের জামতলী বাজার এলাকায় পুলিশ পরিচয়ে চালক জিয়াউল হকের ইজিবাইক থামায় চোরচক্রটি। চালককে গাড়ির কাগজপত্র দেখাতে বলে তারা। চালক জিয়াউল হক বাড়ি থেকে ইজিবাইকের কাগজপত্র আনতে গেলে তারা ইজিবাইকটি চুরি করে নিয়ে যায়। চালক কাগজপত্র নিয়ে এসে ইজিবাইক না পেয়ে নিকটস্থ নারায়ণপুর তদন্ত কেন্দ্রের পুলিশকে ঘটনাটি জানায়। ঘটনাটি জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহনেওয়াজ ইমন জানার পর ইজিবাইকটি উদ্ধারে তাৎক্ষণিক নির্দেশ প্রদান করেন। পরে নারায়ণপুর তদন্ত কেন্দ্রের এসআই ফজলে এলাহী সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে তাৎক্ষণিক অভিযান চালান। একপর্যায়ে রাত ১২টা ৩০ মিনিটের দিকে পাশের কেন্দুয়া ইউনিয়নের কুমারপাড়া এলাকা থেকে ওই ইজিবাইকটি উদ্ধার করা হয়। একই সঙ্গে ইজিবাইক চুরিতে জড়িত দুই চোরকে গ্রেফতার করে পুলিশ।

সদর থানার ওসি কাজী শাহনেওয়াজ ইমন জানান, ইজিবাইক চুরির ঘটনা জানার পর তাৎক্ষণিক নারায়ণপুর তদন্তকেন্দ্রের পুলিশকে অভিযান পরিচালনার নির্দেশ দেওয়া হয়। ওই রাতেই (শুক্রবার) এসআই ফজলে এলাহীর অভিযানে দুই ঘন্টার মধ্যেই উদ্ধার হয় ইজিবাইকটি। একই সঙ্গে চুরিকাজে জড়িত দুই চোরকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় শনিবার (১৮ মার্চ) জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে। ওই মামলায় সাতদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে আসামিদের সোপর্দ করা হয়েছে।

(আরআর/এসপি/মার্চ ১৮, ২০২৩)