রবিউল ইসলাম, গাইবান্ধা : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গাইবান্ধার পলাশবাড়ী ও সাদুল্লাপুরের  মসজিদ ও  মাদ্রাসাসহ বিভিন্ন জায়গায় কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ কমিটির সাবেক সদস্য, বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ)মফিজুল হক সরকারের  উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকার শুক্রবার দুপুরে পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের সাত আনা নওদা জামে মসজিদে জুম্মার নামাজ শেষে জাতির পিতার জীবনী সম্পর্কে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মফিজুল হক সরকার, পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সব শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ এলকাবাসী উপস্থিত ছিলেন।

ওই দিন সন্ধ্যায় জেলার সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের আবু বকর সিদ্দিক (রা:) নূরানী ক্বওমী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মফিজুল হক সরকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অসাম্প্রদায়িক নেতা,তিনি সকল ধর্মের মানুষকে সমানভাবে ভালবাসতেন, ওআইসি সম্মেলনে যোগদান,ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ বঙ্গবন্ধুর জীবনী সর্ম্পকে আলোচনা করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু যেভাবে দেশের জন্য চিন্তা করতেন, দেশের মানুষের জন্য চিন্তা করতেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তেমনি ভাবে দেশের জন্য দেশের মানুষের জন্য চিন্তা করেন,শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। ক্বওমী মাদ্রাসার স্বীকৃতির কথা উল্লেখসহ তিনি বলেন ধর্মের দোহাই দিয়ে আপনাদেরকে কেউ ভুল বোঝাতে আসলে আপনারা ভুল বুঝবেন না, স্বাধীনতার বিপক্ষের শক্তিরা এখনো স্বরযন্ত্র করে যাচ্ছেন এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

এ সময় উপস্থিত অনেকেই বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সম্পর্কে অনেক অজানা বিষয় আজ জানতে পারলাম। পরে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

(আর/এসপি/মার্চ ১৮, ২০২৩)