মিঠুন গোস্বামী, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ৪র্থ পর্যায়ে ১২০ জনকে জমিসহ গৃহ প্রদানের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বুধবার সকালে আশ্রয়ণ-২ প্রকল্পের আয়োজনে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ ঘোষণা দেন এবং চাবি ও দলিল হস্তান্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের সভাপতিত্বে বালিয়াকান্দি প্রান্তে সংযুক্ত ছিলেন জেলা প্রশাসক জনাব আবু কায়সার খান।উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, সহকারী কমিশনার ভূমি মোঃ হাসিবুল হাসান,উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ডা. নাসির উদ্দীন, তদন্ত ওসি প্রাণ বন্ধু, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির ৭ ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ১ম,২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে যথাক্রমে ৭০, ৭০, ২৬০ ও ১২০ টি সর্বমোট ৫২০ টি "ক" শ্রেণির পরিবারকে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নিয়ে আসা হয়েছে। বালিয়াকান্দি উপজেলার মোট "ক" শ্রেণির উপকারভোগীর সংখ্যা ৫২০ জন। ৪র্থ পর্যয়ে এসে এই ১২০ জনকে জমিসহ গৃহ প্রদানের মাধ্যমে বালিয়াকান্দি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করেছে সরকার। তবে এর পরেও যদি কোন ভূমিহীন ও গৃহহীন থাকে তাদের জন্য পুনর্বাসন প্রক্রিয়া চালু থাকবে বলে জানান প্রধানমন্ত্রী।

(এমজি/এসপি/মার্চ ২২, ২০২৩)