শামীম হাসান মিলন, চাটমোহর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় পাবনার চাটমোহরে ৪র্থ পর্যায়ে উপহারের ঘর ও জমি পেলেন আরো ১১৬টি পরিবার। 

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবিসহ সনদপত্র প্রদান করা হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আশ্রয়ণ প্রকল্পের অধীনে চাটমোহরসহ সারাদেশের গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করেন।

চাটমোহরে জমি ও ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাস্টার, মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষিকা ফিরোজা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তানজিনা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা এ এ মাসুমবিল্লাহ, ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু, প্রেসক্লাবের আহবায়ক রকিবুর রহমান টুকুন প্রমূখ।

অনুষ্ঠানে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবিসহ সনদপত্র প্রদান করা হয়।
উপজেলার ৫টি ইউনিয়নে ৪র্থ দফায় ১১৬টি পরিবারকে পুনর্বাসন করা হলো। এরমধ্যে রয়েছে হরিপুর ইউনিয়নে ২৪টি, ডিবিগ্রাম ইউনিয়নে ৪০টি, মুলগ্রাম ইউনিয়নে ২৮টি, মথুরাপুর ইউনিয়নে ৬টি এবং ফৈলজানা ইউনিয়নে ১৮টি পরিবার রয়েছে।

(এস/এসপি/মার্চ ২২, ২০২৩)