হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ শহরে ৭ম শ্রেণির এক ছাত্রীর বিয়ে রোধ করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার নিবার্হী ম্যাজিস্ট্রেট ডা. একেএম সাইফুল ইসলাম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দু’দিন আগে একটি অভিযোগের মাধ্যমে তারা জানতে পারেন শহরের হেডওয়ে স্কুলের ৭ম শ্রেণীর ছাত্রী চুনারুঘাট উপজেলার চাটপাড়া গ্রামের সালেহ উদ্দিন তালুকদারের মেয়ে সুলতানা নাছরিন জান্নাতের বিয়ে আয়োজন করা হচ্ছে। এ প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ডা. এ কে এম সাইফুল ইসলাম ও নিবার্হী ম্যাজিস্ট্রেট সমশের বেগম একদল পুলিশ নিয়ে শহরের নাতিরাবাদ এলাকায় জান্নাতের দুলাভাই শাহ আলমের বাসায় যান। প্রথমে শাহ আলম বিয়ের বিষয়টি অস্বীকার করলেও পরে শুধু আংটি বদলের কথা স্বীকার করে।

এসময় জান্নাতের স্কুল সার্টিফিকেট পরীক্ষা করে দেখা যায় তারা বয়স ১৪ বছর ২ মাস। এ অবস্থায় বাল্যবিয়ে আয়োজন করায় জান্নাতের দুলাভাই শাহ আলমকে দোষী সাব্যস্থ করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় শাহ আলম তার দোষ স্বীকার করে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করে এবং প্রাপ্তবয়স্ক হওয়ার আগে বিয়ে না দেয়ার অঙ্গীকার করে মুছলেকা দেন।

(পিডিএস/এএস/অক্টোবর ২৩, ২০১৪)