স্টাফ রিপোর্টার : ভারতে কংগ্রেসের পরাজয়ের সাথে আওয়ামী লীগেরও পতন হবে  বলে মন্তব্য করেন জাতীয় পার্টির একাংশের প্রেসিডেন্ট কাজী  জাফর আহমেদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দল আয়োজিত কেন্দ্রীয় সংসদের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতিতে তরুণ প্রজন্মের করনীয়তা নির্ধারণে ‘তরুণ সমাবেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ নিজের ক্ষমতা ধরে রাখার জন্য দেশের যা যা প্রাপ্তি তার সবই ভারতের কাছে বিসর্জন দিচ্ছে। এবং আধিপত্যবাদ ও সম্প্রসারণের মাধ্যমে বর্তমান আওয়ামী লীগ সরকার টিকে থাকতে চায়। কিন্তু তাদের এ স্বপ্ন বাংলার মাটিতে কোন দিন পূরণ হবে না।

তিনি আওয়ামী লীগ কে উদ্দেশ্য করে বলেন, ইতিহাসকে বিকৃতি করে জাতিকে কোন দিন বিভ্রান্ত করা যাবে না। কারণ নদীর স্রোতকে সাময়িক ভাবে বালি দিয়ে বন্ধ করলেও নদীর জোয়ারে তা আবার স্রোতে পরিণত হয়। ঠিক তেমনি বিএনপিসহ ১৯ দল ক্ষমতায় এলে গণতন্ত্রের ধারা ফিরিয়ে এনে তা অব্যাহত রাখা হবে।

বিএনপির লংমার্চের প্রথমদিনই ভারত সরকার তিস্তার পানি ছেড়ে দিয়ে প্রমান করলো যে বিএনপি ক্ষমতায় গেলে সব হিসাব আদায় করে নেয়া হবে। তিস্তার পানি ৪৬ হাজার কিউসেক পাওয়ার কথা থাকলেও শুধু মাত্র পায় ৪০০ থেকে ৫০০ কিউসেক পাওয়া যাচ্ছে। শুধুমাত্র আওয়ামী লীগ সরকারের নতুজানু রাজনৈতিক নীতির কারণে তিস্তার এই করুণ দশা।

জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দলের প্রতিষ্ঠাতা রাব্বি আহম্মেদ শুভ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী তরুণ প্রজন্ম দলের উপদেষ্টা ড.আর.এ গণি, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, নারায়নগঞ্জ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার প্রমুখ।

(ওএস/এটি/এপ্রিল ২৯, ২০১৪)