রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে সম্মেলন প্রস্তুতির জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। আহম্মেদ পারভেজকে আহবায়ক ও মোঃ রাজু আহম্মেদকে সদস্য সচিব করে ৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

গত ২৪ মার্চ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নিদ্দেশ অনুযায়ী রাজবাড়ী জেলা কমিটির সভাপতি হাফিজুর রহমান হাফিজ ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান আনিছ এর স্বাক্ষরিত প্রেস রিলিজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়। এতেই বিভিন্ন প্রশ্নের জন্ম দেয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই প্রেস রিলিজ ভাইরাল হওয়ার পর দিন ২৫ মার্চ সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নের আংশিক কমিটির প্রেস রিলিজ দেখতে পাওয়া যায়।

সেখানে দেখা যায় বিলুপ্ত কমিটির সভাপতি খন্দকার বাসারুল আলম বাপ্পু ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোল্লার স্বাক্ষরিত প্রেস রিলিজ এ বিভিন্ন ইউনিয়নের আংশিক কমিটি।

প্রেস রিলিজ অনুযায়ী সেটি চলতি বছরের ৩০ জানুয়ারি কমিটি দেওয়া হয়েছে। তবে ওই সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে না পোস্ট করে নতুন আহবায়ক কমিটি ঘোষণা পর ফেসবুকে পোস্ট করায় সমালোচনার জন্ম দিয়েছে।

নাম প্রকাশ না করা শর্তে আওয়ামীলীগের ত্যাগী একাধিক আওয়ামীলীগের নেতাকর্মীরা বলেন, কৌশলগত কারণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিটি তড়িঘড়ি করে পূর্বের তারিখে দেওয়া হয়েছে। যাতে করে নতুন আহবায়ক কমিটির নেতৃত্বে কোন ইউনিয়ন কমিটির দিতে না পারে। তারা আরও বলেন, জেলার একজন গুরুত্বপূর্ণ নেতার নির্দেশে তড়িঘড়ি করে ইউনিয়ন পর্যায়ে কমিটি দেওয়া হয়েছে।

আবার কেউ কেউ বলছে, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে সেই কমিটির আহবায়ক ও সদস্য সচিব জেলার আর এক গুরুত্বপূর্ণ নেতার অনুসারী। যার ফলে সেই নেতার কর্মীরা যাতে কমিটিতে আসতে পারে তার লক্ষ্যে তড়িঘড়ি করে ইউনিয়ন পর্যায়ে কমিটি ঘোষণা করা হয়েছে।

নতুন কমিটির আহবায়ক আহম্মেদ পারভেজ বলেন, আমাদের আহবায়ক কমিটি ঘোষণার পর থেকে গত ৩০ জানুয়ারীর তারিখে কয়েকটি ইউনিয়নের কমিটির প্রেস রিলিজ ফেসবুকে পোস্ট করা হয়েছে। যারা এই কমিটির অনুমোদন দিলো তার চালাকি করে এই কাজ করেছে। এটা খুবি দুঃখজনক। তবে বিলুপ্ত কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতাকর্মীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে করা হলেও তা সম্ভব হয়নি।

(এমজি/এসপি/মার্চ ২৮, ২০২৩)