মিঠুন গোস্বামী, রাজবাড়ী : হাত-মুখ বেঁধে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে আলিমুদ্দিন মোল্লা (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতারকৃত আলিমুদ্দিন রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) দিবাগত রাত সোয়া ১২ টার দিকে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার রামচন্দ্রপুর কোদলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের নির্যাতনের শিকার গৃহবধূ (৩৫) জানান, বেশ কিছুদিন ধরে তাদের গ্রামের আলিমুদ্দিন তাকে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। এতে তিনি রাজি হননি। গত ১৪ মার্চ রাত ১১টার দিকে তিনি প্রকৃতির ডাকে সারা দিতে ঘরের বাইরে যান। এই সুযোগে আলিমুদ্দিন মোল্লা তার ঘরে ঢুকে লুকিয়ে থাকেন। এরপর তিনি ঘরে প্রবেশ করা মাত্রই আলিমুদ্দিন ওড়না দিয়ে তার হাত ও মুখ বেঁধে ধর্ষণ করেন। ধস্তাধস্তির এক পর্যায়ে মুখের বাঁধন খুলে যায। এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে বেড়া ভেঙে পালিয়ে যান আলিমুদ্দিন।

এ ঘটনায় তিনি গত ১৯ মার্চ রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আলিমুদ্দিনের বিরুদ্ধে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। আদালতের নির্দেশে ২৪ মার্চ রাজবাড়ী সদর থানায় মামলাটি রেকর্ড করা হয়।

র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আক্তার জানান, ঘটনার পর থেকেই অভিযুক্ত আলিমুদ্দিন পলাতক ছিলেন। তাকে গ্রেফতারে র‍্যাব-৮ ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তৎপরতা শুরু করে। বৃহস্পতিবার দিবাগত রাত ১০ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায় আলিমুদ্দিন মাগুরা জেলার শ্রীপুর থানা এলাকার কোদালা গ্রামে অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে রাত সোয়া ১২ টার দিকে সেখানে অভিযান চালিয়ে আলিমুদ্দিনকে গ্রেফতার করা হয়। তাকে রাজবাড়ী সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

(এমজি/এএস/এপ্রিল ০১, ২০২৩)