তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : জ্বালানো হয়নি মোমবাতি, কাটা হয়নি কেক, ছিলোনা জমকালো কোন আয়োজন। কোন প্রকার আনুষ্ঠানিকতা না করে নিজ জন্মদিনে এতিমখানা ও আশ্রয়ণ প্রকল্পের ইফতারি বিতরণ করেছেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার স্বেচ্ছাসেবক লীগ নেতা বুলবুল আহম্মেদ হাজরা। 

গত শুক্রবার (৩১মার্চ) ছিল স্বেচ্ছাসেবক লীগ নেতা বুলবুল আহম্মেদ হাজরার জন্মদিন। এ উপলক্ষে তিনি উপজেলার উনশিয়া আশ্রায়ণ প্রকল্প ও ছোট দক্ষিণপাড়া মাদ্রাসার এতিমখানার শিশুদের মাঝে ইফতার বিতরণ করেন।

এ সময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী তার সাথে ছিলেন।

স্বেচ্ছাসেবক লীগ নেতা বুলবুল আহম্মেদ হাজরা বলেন, আমি আমার জন্মদিনটা প্রতিবছরই একটু আলাদা ভাবে কাটানোর চেষ্টা করেছি। এ জন্য আমি উপজেলার উনশিয়া আশ্রয়ণ প্রকল্পের শিশুদের সাথে অনেকটা সময় কাটিয়েছি। এদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশু বেলার গল্প শুনিয়েছি। এরপর তাদের মাঝে ইফতার বিতরণ করেছি। এছাড়া ছোট দক্ষিণপাড়া মাদ্রাসার এতিমখানার শিশুদের মাঝেও ইফতার বিতরণ করেছি। সৃষ্টিকর্তা যদি আমাকে বাঁচিয়ে রাখেন তাহলে আগামীতেও আমি সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে আমার জন্মদিন পালন করবো।

উন্নয়নকর্মী ও সাংবাদিক এইচ এম মেহেদী হাসানাত বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা বুলবুল আহম্মেদ হাজরার জন্মাদিনের আয়োজনটা অন্যান্য নেতাদের কাছে অনুকরণীয় হতে পারে। আমরা চাই প্রতিটি নেতাই যেন তাদের জন্মদিনে জমকালো আয়োজন না করে এভাবে সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের পাশে গিয়ে দাঁড়ায়।

(টিবি/এসপি/এপ্রিল ০১, ২০২৩)