শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার শম্ভুপুরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৯ নং ওয়ার্ডের সাবেক জনপ্রতিনিধি,চর কিশোরগঞ্জের (চর হোগলার) কৃতি সন্তান নাছির মেম্বার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬২ বছর।

৩১ মার্চ শুক্রবার ইফতার শেষে তারাবি নামাজের পর হঠাৎ বুকে প্রচন্ড ব্যথা অনুভূতি হলে তাকে দ্রুত ঢাকা বারডেম হাসপাতালে নিয়ে যায়, চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মো.নাছির উদ্দিন মেম্বার চর হোগলা গ্রামের সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাহার বাবা মরহুম মান্নান ছিলেন সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য। বাবার হাত ধরেই নাছির উদ্দীন'র আওয়ামী লীগে হাতেখড়ি। পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও নিবেদিত প্রাণ সমাজ সেবক হিসেবে অল্পদিনেই পরিচিতি লাভ করেন তিনি।

এলাকায় দানবীর হিসেবেও তার খ্যাতি আকাশ ছোঁয়া। উপজেলার অনেক মসজিদ,মাদ্রাসা,স্কুল কলেজ প্রতিষ্ঠায় তার নিরলস সহযোগিতা ছিলো সর্ব সময়।

বহুবার জনপ্রতিনিধি নির্বাচিত এই নেতা ছিলেন এলাকার অভিভাবক সমতুল্য। সব মিলিয়ে তিনি ছিলেন উপজেলা আপামরসাধারণের কাছে প্রিয় নাছির ভাই।

মৃত্যুকালে তিনি স্ত্রী,৩ ছেলে,১ মেয়ে, ৩ ভাই ও ৪ বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। শনিবার বাদ যোহর হাজার হাজার জনতার উপস্থিতির মধ্য দিয়ে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

(এসএএইচবি/এএস/এপ্রিল ০১, ২০২৩)