কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জে প্রতারণা করে মাটির রাস্তা তৈরির নামে বিভিন্ন মাধ্যম থেকে টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগে জড়িত কামাল গাজীর শাস্তির দাবি করে মানববন্ধন করেছে শতাধিক কৃষক ও গ্রামবাসী। আজ মঙ্গলবার সকাল ১১টায় নীলগঞ্জ কুমিরমারা গ্রামের ঘেরের মাটির রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন কথিত কৃষক কামাল গাজী মাত্র ৬০ হাজার টাকা খরচ করে সরকারি জমির মাটি কেটে ঘেরের রাস্তায় মাটি ফেলেছেন। অথচ বিভিন্ন গণমাধ্যমে বলেছেন, নিজের জমি বিক্রির সাত লাখ টাকা ও গাভী বিক্রয়ের এক লাখ ২০ হাজার টাকা দিয়ে এ মাটির রাস্তা করেছেন। এ রাস্তা দিয়ে চলাচলে এক প্রসূতি মা সড়কে বাচ্চা প্রসব করেছেন এবং ২৫০ পরিবার বসবাস করে বলে মিথ্যা তথ্য দিয়েছেন। বাস্তবে এ রাস্তায় কোন নারী সন্তান প্রসব করেনি এবং মাত্র ২৪ পরিবার বসবাস করে। কামাল গাজী গণমাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে এখন বিভিন্ন স্থান থেকে টাকা নিচ্ছেন প্রতারণা করে।

এলাকাবাসী অভিযোগ করেন, গত বছরের ইয়াসের ঝড়ের পর এলাকাবাসী চাঁদা তুলে এক লাখ ৪৪ হাজার টাকায় এ মাটির রাস্তা তৈরি করেছেন। সেই রাস্তা তৈরি করতে এখন আট লাখ ২০ হাজার টাকা কিভাবে দরকার প্রশ্ন করেন। একই সাথে গণমাধ্যমসহ বিভিন্ন স্থানে প্রতারণার আশ্রয় নেয়ায় তার শাস্তি এবং টাকার উৎস খুঁজে বের করার দাবি করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, নীলগঞ্জ ইউনিয়নের কৃষক ডা. শেখ মো. ফরিদ, জাকির হোসেন গাজী, আবুল কালাম হাওলাদার, শাহজাহান গাজী, গিয়াস উদ্দিন ও নেছার গাজী।

এ ব্যাপারে কামাল গাজী বলেন, তার বিরুদ্ধে মিথ্যা প্রপাগন্ডা রটানো হচ্ছে। তিনি মানুষের সুবিধার জন্য রাস্তা করেছেন। কিন্তু এলাকার একটি মহল তার বিরুদ্ধে এখন একাট্রা হয়ে তার বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

(এমকে/এসপি/এপ্রিল ০৪, ২০২৩)