বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : পরিবারের একমাত্র উপার্জন ব্যক্তিকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে পুরো পরিবার। ছোট ছোট ছেলে মেয়েদের কান্না যেন থামছেনা। স্ত্রীও ভেঙ্গে পড়েছেন। তাদের সকলের দাবী এই হত্যার যেন বিচার হয়। 

ঘটনাটি ঘটেছে মাদারীপুরের কালকিনি উপজেলার চরদৌলতখান ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মিয়ারহাট লঞ্চঘাট এলাকায়। সোমবার (৩ এপ্রিল) রাত সারে ৮ টার দিকে দুর্বৃত্তদের বোমা নিক্ষেপে মুদি দোকানদার ও কালকিনি উপজেলার চরদৌলতখান (সিডি খাঁন) ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক মনির চৌকিদার (৩৮) মারা গেছেন। এর পর থেকেই নিহতের বাড়িতে চলছে শোকের মাতম। পড়া-প্রতিবেশিরাও ভীর করছে নিহতের বাড়িতে।

এদিকে এই ঘটনায় মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে নিহতের আত্মীয়-স্বজন ও কয়েকশ এলাকাবাসী হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহার কাছে স্মারকলিপি দিয়েছেন।

নিহতের ভাই সাব্বির চৌকিদার বলেন, বর্তমান চেয়ারম্যান চান মিয়া শিকদারের লোকজন ও সর্মথকরা পরাজিত চেয়ারম্যান প্রার্থী মিলন পেদার লোকজন ও সমর্থকদের নানাভাবে অত্যাচার করে আসছেন। এক মাস আগে মিজান নামের একজনকে বোমা মেরে পঙ্গু করে দিয়েছেন। এখন আমার ভাইকে বোমা মেরে হত্যা করেছে। আমি এই হত্যাকারীদের বিচার চাই।

নিহতের তের বছরের মেয়ে আফরোজা আক্তার কেদে কেদে বলেন, এভাবে আমার বাবাকে যারা মেরেছেন, আমি তাদের বিচার চাই। এই হত্যা আমি কিছুইতে নেমে নিতে পারছিনা। আমার বাবার সাথে আমরা একসাথে ইফতারি খেলাম। সেই বাবা কিছুক্ষণ পর নামাজ শেষ করে দোকানে যাবার পথে বোমা মেরে হত্যা করা হলো। এটা কিভাবে আমি নেমে নিবো। আমি আমার বাবা হত্যার বিচার চাই।

নিহতের স্ত্রী রেশমা বেগম বলেন, আমি এই ছোট ছোট ছেলে-মেয়েদের নিয়ে কিভাবে বাচবো। নির্বাচনের পর থেকে এখানে একটার পর একটা অঘটন লেগেই আছে। আজ আমার স্বামীকে বোমা মেরে হত্যা করা হয়েছে। আমি এই হত্যার বিচার চাই।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, এই ঘটনায় এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তাছাড়া যাতে করে আর কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য আমরা সর্তক আছি।

(এএসএ/এসপি/এপ্রিল ০৪, ২০২৩)