একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ী জেলার পাংশা পৌর শহরে দিন দিন চোরের উপদ্রব বাড়ছে। পাংশার বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা পরিষদের সাবেক সদস্য উত্তম কুমার কুন্ডুর পাংশা পৌর শহরের থানা রোডস্থ গুদাম ঘরে গত ২এপ্রিল রাতের যে কোন সময়ে চুরির ঘটনা ঘটেছে। জানালা ভেঙ্গে গুদাম ঘরে প্রবেশ করে সাড়ে ৪ হাজার টাকা মূল্যের ৫বস্তা সরিষা ও ৩টি জানালার রড চুরি করে নিয়েছে সঙ্গবদ্ধ চোর দল। ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডু ও তার গুদাম ঘরের কেয়ারটেকার শামসুল হক প্রামানিক তথ্য নিশ্চিত করেন।

সোমবার (৩ এপ্রিল) দুপুরে কেয়ারটেকার শামসুল হক প্রামানিক জানান, রোজার শুরু থেকেই প্রতিদিন বিকাল ৫টার দিকে গুদাম ঘর বন্ধ করে বাড়ী চলে যান তিনি। এরই ধারাবাহিকতায় গত রবিবার বিকাল ৫ টার দিকে গুদাম ঘর বন্ধ করে তিনি ঢেঁকিপাড়া নিজ বাড়ীতে যান। সোমবার সকাল সাড়ে ৭টার দিকে গুদাম ঘরের দরজার তালা খুলতে গিয়ে তিনি দেখেন- দরজার পাশের জানালা ভাঙ্গা অবস্থায়।

তিনি জানান, গুদাম ঘর থেকে সাড়ে ৪ হাজার টাকা মূল্যের ৫ বস্তা সরিষা ও ৩টি জানালার রড চুরি করে নিয়েছে সঙ্গবদ্ধ চোর দল। কিছু দিন আগে ব্যবসায়ী উত্তম কুন্ডুর গুদাম ঘরের সামনে মেসার্স এসকে ট্রেডার্সের মালিক পারভেজ খান সোহেলের দোকান সংলগ্ন ফুল বাগানের গিরিল চুরি হয়েছে বলে জানান ব্যবসায়ী পারভেজ খান সোহেল। চোরের উপদ্রবে তারা উদ্বিগ্ন বলে জানান।

এছাড়া চন্দনা ব্রিজের পাশে আড়ংঘাটা এলাকায় ওবায়দুলের চায়ের দোকানে গত মার্চ মাসে চুরির ঘটনা ঘটেছে। গত বছরেও ওবায়দুলের চায়ের দোকান থেকে নগদ টাকাসহ ৭০/৮০ হাজার টাকা মূল্যের সিগারেট-বিস্কুট ও অন্যান্য জিনিসপত্র চুরি হয়।

চা দোকানদার ওবায়দুল জানান, কিস্তি তুলে দোকান পরিচালনা করছি। বারবার চুরির ঘটনায় দিশেহারা হয়ে পড়েছি। আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, চুরির কারণে এবারে তার পরিবারে ঈদ আনন্দ নেই। সংসারে ঈদের বাজার নিয়ে খুবই দুশ্চিন্তার কথা উল্লেখ করেন দরিদ্র পরিবারের ওবায়দুল। সাম্প্রতিক সময়ে পাংশা পুরাতন বাজারে একটি মুদিখানা দোকানেও চুরির ঘটনা ঘটেছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, এর আগেও পাংশা শহরে একাধিক চুরির ঘটনা ঘটেছে।

(একে/এসপি/এপ্রিল ০৫, ২০২৩)