রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে 'স্মার্ট বাংলাদেশ, স্মার্ট ক্রীড়াঙ্গন, শেখ হাসিনার দর্শন' প্রতিপাদ্যে উদযাপিত হয় দিবসটি।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় শহরের ফৌজদারি মোড় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয় শোভাযাত্রাটি। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মৌসুমী খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। সভাটি সঞ্চালনা করেন সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তন্ময় হালদার।

এ সময় আরও বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, সদস্য রাজন সাহা রাজু, শফিকুল ইসলাম, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা এবিএম মোস্তাফিজুর রহমান, সাংবাদিক মোস্তফা মনজু প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিটি খেলোয়াড় যদি যোগ্যতা ও দক্ষতা দিয়ে ক্রীড়ানৈপুণ্যে নিজের স্বাক্ষর রাখতে পারেন তবেই সে খেলোয়াড়কে স্মার্ট বলা যায়। একজন স্মার্ট খেলোয়াড় স্মার্ট বাংলাদেশ গঠনে অবদান রাখতে পারবেন।

(আরআর/এএস/এপ্রিল ০৬, ২০২৩)