বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : মাদারীপুরের শিবচর উপজেলার মাদবরের চর ইউনিয়নের শিকদারকান্দি এলাকার তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে মিজান সরদার (৫৫) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে শিবচর পুলিশ।

গ্রেফতার মিজান সরদার শিবচর উপজেলার মাদবরের চর ইউনিয়নের শিকদারকান্দি এলাকার মৃত লুৎফর শিকদারের ছেলে।

পুলিশ, স্থানীয় ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, মাদারীপুরের শিবচর উপজেলার মাদবরের চর ইউনিয়নের শিকদারকান্দি এলাকায় নানা বাড়িতে থাকতো শিশুটি। সেখানে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে লেখাপড়া করে শিশুটি।

ওই বাড়ির পাশেই অভিযুক্ত মিজান সরদারের একটি পোড়া মবিল পরিশোধনের দোকানঘর আছে। সে অবৈধভাবে পোড়া মবিল পরিশোধন করে বিক্রির সাথে জড়িত। বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে শিশুটিকে কৌশলে দোকানের ভেতর নিয়ে প্রথমে হাত-পা বাধে। তারপর মিজান শিশুটিকে ধর্ষণ করে। ভোরে শিশুটির পরিবার তাকে উদ্ধার করে। এর আগেই লোকজনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মিজান। শুক্রবার সকালে এ ঘটনায় শিশুর বাবা ধর্ষণ মামলা করেন। পরে শিশুটিকে মেডিকেল পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে মামলার পরেই তথ্য প্রযুক্তির সাহায্যে অভিযুক্তকে নিজ এলাকা থেকেই দুপুরে পুলিশ গ্রেফতার করেছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, শিশুটির বাবা সকালে মামলা করেছেন। পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযুক্ত মিজান সরদারকে গ্রেফতার করা হয়। তাছাড়া ঐ ব্যক্তির বিরুদ্ধে স্থানীয়ভাবেও নানা অভিযোগ পেয়েছি। তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এএসএ/এসপি/এপ্রিল ০৭, ২০২৩)