পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ে আন্তর্জাতিক মানের সকল প্রকার জটিল রোগের অত্যধুনিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে ১হাজার শয্যা বিশিষ্ট নর্থ পয়েন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের ভিত্তি প্রস্তর ও নির্মাণ কাজের উদ্বোধন হয়েছে।

আজ শনিবার ভিত্তি প্রস্তর ও নির্মান কাজের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী টিপু মুনশী।

নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চেয়ারম্যান মি.জুয়াং লিফেং এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণচীনের বাংলাদেশস্থ রাষ্টদূত ইয়াও ওয়েন, জাতীয় সংসদের পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য মো.মজাহারুল হক প্রধান, সাবেক চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডি আই জি মঈনুল ইসলাম, পঞ্চগড় জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, জেলা পরিষদ চেয়ারম্যান হান্নান শেখ, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান মো.আনোয়ার সাদা'ত সম্রাট।

স্বাগত বক্তব্য রাখেন, নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের এমডি এইচ এম জাহাঙ্গীর আলম রানা, হাসপাতাল সম্পর্কীয় বিস্তারিত তথ্যাদি তুলে ধরেন প্রকল্প পরিচালক তৌফিক হাসান।পঞ্চগড় জেলা সদর থেকে আড়াই কিলোমিটার উত্তরে পঞ্চগড় তেঁতুলিয়া হাইওয়ে রোড সংলগ্ন পূর্ব পাশের ৩২ একর জমির উপর নির্মিত হাসপাতালটির ৭ একর জমির উপর নির্মিত হবে অবকাঠামো, সবুজায়নে নির্ধারিত জায়গা ১৫ একর, পরিবেশ সম্মত জলাশয়ের জন্য নির্ধারিত জায়গা ১০ একর। সবকিছু মিলিয়ে যার নির্মাণ ব্যয়ভার বহনে প্রাথমিক বাজেট ধরা হয়েছে প্রায় ২ হাজার ৫শ কোটি টাকা। বাংলাদেশ এবং চীনের যৌথ অর্থায়নে প্রতিষ্ঠিত নর্থ পয়েন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালটি দক্ষিণ এশিয়ার অন্যতম প্রাইভেট আধুনিক হাসপাতাল পরিনত হবেন বলে উদ্যোক্তারা আশা করছেন।

উদ্বোধন অনুষ্ঠানে জেলার ৫টি উপজেলার ৪০টি ইউনিয়ন পরিষদ, ৩টি পৌরসভার সকল পর্যায়ের জন প্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(আর/এসপি/এপ্রিল ০৮, ২০২৩)