আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের সীমান্তবর্তী কচোল থেকে গ্রাম ঘেরাও করে আটজন প্রতারককে গ্রেফতার করেছে রানীসংকৈল থানা পুলিশ।

আজ শনিবার সকালে রানীসংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান। তিনিবলেন, এই প্রতারণার সাথে এরা জরিত আছে বলে স্বীকার করেছেন।

গ্রেফতারকৃত প্রতারকরা হলেন, রুমা আক্তার (৩৫), বর্না আক্তার (২৫), আমেনা বেওয়া(৭০), রুপালী(২৭), পারুল আক্তার (১৯), বিল্পব (২২), সুমন (২২) মারুফ(১৯)।

প্রেস ব্রিফিংয়ে ওসি গুলফামুল ইসলাম বলেন, রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়নের সিমান্তবর্তী কোচল এলাকার প্রতারক চক্র স্বর্নের মূর্তি দেখিয়ে প্রতারণা করে অনেক সহজ সরল মানুষের লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। প্রতারণার
ধারা বাহিকতায় ৬ এপ্রিল সেতাবগঞ্জ থেকে নুর আলম ৩,৫০,০০০ টাকার প্রতারণার মামলা করেন।

অভিযোগের প্রেক্ষিতে ৮ এপ্রিল রাতে ৮ জন প্রতারক চক্রের সদস্যকে গ্রেফতার করে রাণীশংকৈল থানা পুলিশ। একই ভাবে অন্য একটি অভিযোগে দিনাজপুর জেলার বিরল থানার উম্মে কুলসুমের নিকট ৩,৫০,০০০ টাকা হাতিয়ে নেয়।

এ সময় থানা চত্ত্বরে কয়েক জন ভুক্তভোগী এসে উচ্ছাস প্রকাশ করেন। তারা বলেন পুলিশ তাদের গ্রেফতার করে অনেক মানুষের উপকার করেছে।

(এআই/এসপি/এপ্রিল ০৮, ২০২৩)