স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট না খেললে আইপিএলের শুরু থেকেই যোগ দিতে পারতেন কলকাতা নাইট রাইডার্সে। সেটা হয়নি। আইরিশদের বিপক্ষে টেস্ট শেষ করে অবশেষে দলের সঙ্গে যোগ দিয়েছেন লিটন দাস।

এরই মধ্যে কলকাতা ৩টি ম্যাচ খেলে ফেলেছে। লিটন পরের ম্যাচ থেকে একাদশে জায়গা পাওয়ার বিষয়ে বিবেচিত হবেন। তবে আইপিএলের পুরো মৌসুম খেলতে পারবেন না বাংলাদেশি এই উইকেটরক্ষক।

আগামী মাসে আবার ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। লিটনকে তাই বিসিবি ছাড়পত্র (এনওসি) দিয়েছিল আগামী ২ মে পর্যন্ত। এবার সেটা আরও দুদিন বেড়েছে।

বিসিবি পরিচালক ও ক্রিকেট অপরেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘বাংলাদেশ দল ইংল্যান্ড যাবে ১ মে। আগে কথা ছিল লিটন ২ মে ইংল্যান্ডে জাতীয় দলের সাথে যোগ দেবে। এখন তা ২ দিন বাড়িয়ে ৫ মে করা হয়েছে।’

কেন লিটনের ছুটি দুদিন বাড়ানো হলো, তা জানাননি জালাল। তবে জানিয়েছেন, দিল্লি ক্যাপিটালসের হয়ে আগেই খেলতে যাওয়া মোস্তাফিজুর রহমান জাতীয় দলের সাথে যুক্ত হবেন ১ অথবা ২ মে।

আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। ম্যাচগুলো মাঠে গড়াবে ৯, ১২ এবং ১৪ মে।

(ওএস/এসপি/এপ্রিল ১০, ২০২৩)