বগুড়া প্রতিনিধি : গতকাল শুক্রবার সকালে বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষি পুনর্বাসনের আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান। তিনি বলেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নানামূখী কর্মসুচী গ্রহন করেছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন কৃষি ও কৃষকের উন্নয়ন হয়। কৃষক না বাঁচলে দেশ বাঁচবেনা এবং দেশের অর্থনীতির কোন উন্নয়ন ঘটবেনা।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক চন্ডিদাস কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বারির মহা-পরিচালক ড.রফিকুল ইসলাম মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়া অঞ্চলের অতিরিক্ত পরিচালক বজলুর রশিদ রাজা, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) প্রত্যয় হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমন, উপজেলা কৃষি কর্মকর্তা সোহেল মোঃ সামসউদ্দিন ফিরোজ, কর্ণীবাড়ি ইউপি চেয়ারম্যান আজাহার আলী মন্ডল, কৃষক আবদুল হক প্রমূখ।

অনুষ্ঠানে কৃষি পূনর্বাসনের আওতায় উপজেলার সাড়ে ১৪শ’ কৃষকের মধ্যে বিনামুল্যে সরিষা বীজ ও সার বিতরণ করা হয় । প্রতি কৃষককে ১ কেজি সরিষা বীজ, ১ প্যাকেট সব্জি বীজ ও ৩০ কেজি করে সার দেয়া হয়।

এছাড়াও এমপি আব্দুল মান্নান দুপুরে উপজেলা প্রশাসন আয়োজিত মহিলা কলেজ মাঠে বিশেষ ভিজিএফ এর চাউল বিতরণের উদ্বোধন করেন। পরে উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌর সভার সাড়ে আট হাজার দুস্থ পরিবারের মাঝে ২০কেজি করে ১শ’৭০ মেট্রিক টন চাউল বিতরণের উদ্বোধণ করেন ।

(এএসবি/এসসি/অক্টোবর২৪,২০১৪)