স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : আসন্ন ঈদ উল ফিতরকে সামনে রেখে যশোরে শুরু হতে যাচ্ছে প্রিজম হলিডে মার্কেট। প্রিজম যুব উন্নয়ন সংস্থা ও যশোর পৌরসভার উদ্যোগে আগামী শুক্রবার (১৪ই এপ্রিল) থেকে কারবালা পরিদর্শন বাংলো সড়কে (আইভি রোডে) এই মার্কেট বসবে। ওই দিন সকাল ১১ টায় পৌরসভার মেয়র হায়দার গনি খান পলাশের সভাপতিত্বে হলিডে মার্কেটের উদ্বোধন করবেন জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এ বিষয় নিশ্চিত করেছে প্রিজম হলিডে মার্কেট এসোসিয়েশন যশোর।

পবিত্র ঈদ উল ফিতরকে সামনে রেখে উদ্যোক্তারা তাদের তৈরি হস্তশিল্প, তৈরি পোষাক, প্রসাধনি সামগ্রি, খাদ্যপণ্যসহ সৌখিন জিনিসপত্র সরাসরি ক্রেতাদের কাছে বিক্রি করবে ফলে মধ্যস্বত্বভোগী না থাকায় ক্রেতারা সাশ্রয়ী মূল্যে পণ্য কিনতে পারবেন।উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্য ও খাদ্যপণ্য বিক্রয় ও প্রদর্শনীর লক্ষ্যে প্রতি শুক্রবার ও শনিবার ছুটির দিনে সবার জন্য এই মার্কেট খোলা থাকবে। এই উদ্যোগের মাধ্যমে কুটিরশিল্প, ক্ষুদ্র ও মাঝারি নারী উদ্যোক্তাদের অর্থনৈতিক উন্নয়ন ঘটবে। পণ্যের প্রচার, প্রসার ও প্রদর্শনীর লক্ষ্যে কাজ করবে প্রিজম হলিডে মার্কেট এসোসিয়েশন বলে সংবাদ সম্মেলনে জানান এসোসিয়েশনের সভাপতি মুসলিমা খাতুন।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, ইতিমধ্যে প্রায় ৫০ জন উদ্যোক্তা স্টলের জন্য বুকিং দিয়েছেন এবং উদ্যোক্তারা আশা করছেন ১০০ টিরও বেশি স্টল বসবে এখানে। বিভিন্ন ব্যাংক, ফিন্যান্স কোম্পানীগুলো এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এবং ঋণ সুবিধা দেওয়ার আশ্বাস দিয়েছেন। এখানে অনলাইন প্লাটফর্মের উদ্যোক্তাগণ তাদের পণ্য প্রদর্শনীর সুযোগ পাবেন। মার্কেটটি তদারকি করবে যশোর পৌরসভা এবং সার্বিক পরিচালনায় থাকবে হলিডে মার্কেট এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি শাহরিয়ার সিদ্দিকি পল্লবী, সাধারণ সম্পাদক বিনু আরা, যুগ্ম- সাধারণ সম্পাদক ঝুমুর বেগম, সাংগঠনিক সম্পাদক আফরোজা ইয়াসমিন, কোষাধ্যক্ষ জলি শারমিন, প্রশিক্ষণ সম্পাদক সাজিয়া সুলতানা মহুয়া, বাণিজ্যিক সম্পাদক সুলতানা ইয়াসমিন, নির্বাহী সদস্য রুমানা আক্তার, মাসুদা সিদ্দিকী, সবনম মোস্তারি।

(এসএমএ/এএস/এপ্রিল ১১, ২০২৩)