স্পোর্টস ডেস্ক : প্রথমার্ধে গোলের দেখাই মেলেনি। দুই দলই দুর্দান্ত খেলা উপহার দিয়েছে; কিন্তু গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে গিয়ে নিকোলো বারেলো এবং রোমেলু লুকাকুর গোলে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে হারিয়েছে ইন্টার মিলান। সে সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে ২০১০ সালের পর শেষ চারের পথে এগিয়ে থাকলো ইতালিয়ান জায়ান্টরা।

২০১০ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলেছিলো ইন্টার মিলান। এরপর থেকে আর শেষ চারের দেখা পায়নি তারা কখনও। ১৩ বছর পর সেমির পথে এক পা দিয়ে রাখলো ইন্টার।

বেনফিকার মাঠে খেলতে গিয়ে জয় নিয়ে ফিরলো ইতালিয়ান ক্লাবটি। যদিও ম্যাচের প্রথমার্ধে সমানে সমান লড়াই করেছে দুই দল। যে কারণে এই অর্ধে গোলের দেখা পায়নি কেউ।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার পরপরই গোল আদায় করে নেয় ইন্টার। ৫১তম মিনিটে বাম পাশ থেকে আলেসান্দ্রো বাস্তোনির পিন-পয়েন্টে ফেলা বলকে দুর্দান্ত এক হেডে বেনফিকার জালে বল জড়ান নিকোলা বারেলা। ৬৩ মিনিটে বদলি হিসেবে মাঠে নামানো হয় রোমেলু লুকাকুকে। মাঠে নামার কিছুক্ষণ পরই গোল পেলেন তিনি।

পেনাল্টি থেকে গোল করেন লুকাকু। বেনফিকা গোলরক্ষক হোয়াও মারিও হ্যান্ডবল করেছেন, যা ভিএআর দিয়ে চেক করে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট কিক নেন বেলজিয়ান স্ট্রাইকার লুকাকু। সেটিই জড়িয়ে যায় বেনফিকার জালে।

ম্যাচ শেষে লুকাকু বলেন, ‘হ্যাঁ, হ্যাঁ- এবার বুঝতে পেরেছি, কেন কোচ আমাদের সাইডলাইনে বসিয়ে রেখেছিলেন। আগের ম্যাচের খারাপ পারফরম্যান্সের কারণে। তবে, এবার আমার চেষ্টা ছিল, কিভাবে দলকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেটা করা।’

(ওএস/এসপি/এপ্রিল ১২, ২০২৩)