কেন্দুয়া প্রতিনিধি : কেন্দুয়া-মদন সড়কে গোগ বাজার ব্রীজের সন্নিকটে কাঞ্জিয়ার খালের উপর বক্স কালকার্টটি ভেঙে গিয়ে এখন মরন ফাঁদে পরিণত হয়েছে। কালকার্টটির নির্মাণ কাজ নিম্নমানের থাকার কারণে মধ্যিস্থলে ভেঙে গেছে। ফলে ৩ দিন ধরে ওই সড়কে যানবাহন  চলাচল বন্ধ রয়েছে। দুর্ভুগে পড়েছেন যাত্রি সাধারণেরা।

মদন উপজেলা সদর বাসস্ট্যান্ড এলাকা থেকে প্রতিদিন ঢাকা, চট্টগ্রাম, সিলেট ময়মনসিংহ ও কিশোরগঞ্জসহ প্রায় অর্ধশত বাস, ট্রাক চলাচল করে। ঈদ সামনে রেখে গুরুত্বপূর্ণ ওই সড়কের কালকার্টটি ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এর ফলে যাত্রীরা পরেছেন বিফাকে।

আজ শনিবার বেলা ৩ টায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মেয়াজ্জেম হোসেন জানান বক্স কালকার্টটি ভেঙে যাওয়ায় ওই স্থান পরিদর্শন করে স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল। এই বক্স কালকার্ট ভেঙে যাওয়ায় প্রতিদিন শতশত মানুষ তাদের গন্তব্যে পৌছতে পারছেন না। বক্স কালভার্টটির বিষয় এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী এবং এলজিইডির প্রধান কার্যালয়ে জানানো হয়েছে।

তিনি বলেন, ওই কালভার্টটি মেরামতের কোন সুযোগ নেই। সম্পূর্ণ ভাবে নতুন করে নির্মাণ করতে হবে। এই জন্য কিছুটা সময়ের দরকার। উদ্ভর্তন কর্তৃপক্ষের নির্দেশে বরাদ্দ এলেই বক্স কালভার্টটি নির্মাণ করা হবে।

(এসবি/এসপি/এপ্রিল ১৫, ২০২৩)