স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : একের পর এক ন্যাক্কারজনক ঘটনার কারণে আলোচনা পিছু ছাড়ছে না যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের। হলে ছাত্র নির্যাতনের ঘটনার রেস কাটতে না কাটতে ইতিমধ্যে কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ও তার সন্ত্রাসী বাহিনীর হাতে ছাত্র নির্যাতনের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের পুষ্টি খাদ্য প্রযুক্তি বিভাগের স্নাতকোত্তর ছাত্র আব্দুল্লাহ আল মামুনের উপর এ সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য দেন পুষ্টি খাদ্য প্রযুক্তি বিভাগের ছাত্র মারুফ হাসান সুবর্ণ, রাশেদ খান ও মারুফ হাসান।

মানববন্ধনে বক্তারা বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি সুপারভাইজার বদিউজ্জামান বাদল ও তার সন্ত্রাসী বাহিনী বিশ্ববিদ্যালয়ে একের পর এক তাদের সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক হওয়াতে তার এই সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাওয়া সহজ হয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র এমনি শিক্ষকদের সাথেও খারাপ আচারণ ও নির্যাতন চালিয়ে যাচ্ছেন তিনি। তার নির্যাতনে অতিষ্ঠ বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও কর্মচারী। ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকান্ড চালানোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এর আগেও তাকে কয়েকবার বহিস্কার করেছে। তবে কোনো এক অদৃশ্য কারণে তাকে স্থায়ী বহিস্কার করা হয়না।

মানববন্ধনে বক্তারা আল্টিমেটাম দিয়ে বলেন, যদি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীর হাতে ছাত্র নির্যাতনের এই ঘটনায় বাদল ও তার সহযোগীদের দ্রুত আইনের আওতায় না আনা হয় এবং তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কার না করা হয় তবে ঈদের পরে ক্যাম্পাস চালু হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামেন রাত আনুমানিক ৯ ঘটিকার সময় পুষ্টি খাদ্য বিভাগের স্নাতকোত্তর ছাত্র আব্দুল্লাহ আল মামুনের উপর সন্ত্রাসী হামলা চালায় বাদল ও তার সহযোগীরা। এ সময় আব্দুল্লাহকে হাতুড়ি পেটা করে গুরুত্বর আহত করে সন্ত্রাসীরা। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি আবগত হলে তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।বিশ্ববিদ্যালয়ের সামনে একখন্ড জমি ক্রয় করে সেখানে ফটোকপির দোকান চালায় আহত এই শিক্ষার্থী। দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল ও তার সন্ত্রাসী বাহিনিরা তার কাছে মোটা অংকের চাঁদা দাবি করে আসছেন। এমনকি বিভিন্ন কৌশলে জমি দখলের পায়তাড়াও চালিয়ে যাচ্ছে। চাঁদার টাকা না দেওয়াতে তার উপর নগ্ন সন্ত্রাসী হামলা চালানো হয়েছে বলে দাবি করেন তার বন্ধু ও সহপাঠিরা। এ ঘটনায় সাগর নামে এক কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

(এসএ/এসপি/এপ্রিল ১৫, ২০২৩)