স্পোর্টস ডেস্ক, ঢাকা : চ্যাম্পিয়ন্স লিগের পথে আর্সেনাল ইউনাইটেডকে ৩-০ গোলে হারিয়ে।সোমবারের এই জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ প্রায় নিশ্চিত দলটির। ইপিএলের প্রথম তিন দল সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়। আর চতুর্থ দল পায় বাছাইপর্বে খেলার সুযোগ।

৩৬ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে আর্সেনাল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তাদের পরেই আছে এভারটন।৮০ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে লিভারপুল। ৭৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেলসি। ৭৭ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই আছে ম্যানচেস্টার সিটি। তবে সিটি এক ম্যাচ কম খেলেছে। শনিবার সিটির কাছে এভারটন হেরে গেলে সেদিনই আর্সেনালের চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত হয়ে যাবে।

এমিরেটস স্টেডিয়ামে ২৬তম মিনিটে আর্সেনালকে এগিয়ে নেন লরেন্ত কোসাইনলি। গত মৌসুমে এই দলটির বিপক্ষেই লিগের শেষ দিন কোসাইনলির গোলে চতুর্থ স্থান নিশ্চিত করেছিল আর্সেনাল।৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসুত ওজিল। মাত্র চার গজ দূর থেকে বল জালে জড়ানে কোনো ভুল করেননি জার্মানির এই তারকা।২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধের ৬৬তম মিনিটে অলিভার জিরুদ আর্সেনালের জয় নিশ্চিত করেন। রামসের ক্রস থেকে জিরুদের হেড ফেরানোর কোনো সুযোগই ছিল না অতিথি গোলরক্ষকের।

(ওএস/পি/এপ্রিল ২৯,২০১৪)