স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ষাটোর্ধ বয়সী আমেনা খাতুন। অনেক আশা নিয়ে পৌর মেয়রের বাড়িতে এসেছিলেন ঈদ উপহার হিসেবে শাড়ী-লুঙ্গি নিতে। কিন্তু ঘটনাস্থলে এসে তার আশা ফিকে হয়ে গেছে। সকাল থেকে রোদ-গরমে দাঁড় করিয়ে রেখে শেষমেষ হাতে ধরিয়ে দেওয়া হয়েছে এক প্যাকেট সেমাই ও ১ পোয়া চিনি। তা নিয়েই ভারাক্রান্ত মনে বাড়ি ফিরতে হয়েছে আমেনা খাতুনের। শুধু আমেনা খাতুনের সাথেই এমনটা হয়নি। পৌরসভার শত শত মানুষের আশার গুড়ে বালি ঢেলে দেওয়া হয়েছে। ঘটনাটি ঝিনাইদহের শৈলকূপা পৌর এলাকার। আর অসহায় মানুষদের সাথে এমন কাজ করেছে শৈলকূপা পৌর মেয়রের ছেলে কাজী আশরাফুল রাজিব।

জানা যায়, বুধবার সকাল থেকে ঈদ উপহার হিসেবে পৌরবাসিন্দাদের জন্য শাড়ি,লুঙ্গি দেওয়ার কথা ছিল। সেই আশায় শত শত মানুষ শাড়ি লুঙ্গি নিতে হাজির হন। কিন্তু বিধি বাম। ঘটনাস্থলে এসে বুঝতে পারেন শাড়ি-লুঙ্গির বদলে দেওয়া হচ্ছে এক প্যাকেট সেমাই আর এক পোয়া চিনি। যা নিয়ে ইতিমধ্যে পৌরবাসিন্দাদের ভেতর ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পৌরবাসিন্দা আব্দুল খালেক, ময়নুদ্দিন বলেন, ঈদের আগে নতুন একটা লুঙ্গি পাওয়ার আশায় এসেছিলাম। কিন্তু এখানে আসার পর সেমাই-চিনি হাতে ধরিয়ে বাড়ি পাঠিয়ে দিল। গবীর মানুষের সাথে এমন করা ঠিক হয়নি।

এ ব্যাপারে জানতে শৈলকূপা পৌরসভার মেয়র পুত্র আশরাফুল রাজিবের ব্যক্তিগত নাম্বারে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

(একে/এসপি/এপ্রিল ১৯, ২০২৩)