স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ঈদ উপহার বিতরণ করেছেন যশোর জেলা যুবলীগ নেতা হাজী আলমগীর কবির সুমন। বুধবার বিকেলে টাউনহল ময়দানের স্বাধীনতা মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠানে এ ঈদ উপহার বিতরণ করা হয়।

যশোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডসহ পুরো পৌরবাসির মধ্যে অসহায়, দরিদ্র, দিন মজুর খেটে খাওয়া ২ হাজার পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গি, চাল, ডাল, সেমাই, চিনি, দুধসহ ৭ টি সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেল আ'লীগের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল খালেকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেশবপুর আসনের সংসদ সদস্য শাহিন চাকলাদার এমপি। বিশেষ অতিথি ছিলেন যুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, দৈনিক কল্যাণ সম্পাদক ও প্রকাশক মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, নতুন হাট পাবলিক কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন, যুবলীগ নেতা শফিকুল ইসলাম টফি, সরোয়ার হোসেন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ।

ঈদ উপহার পেয়ে শহরের রেলগেট এলাকার বৃদ্ধা মাজেদা বানু বলেন, 'স্বামী রিকসা চালায়। জিনিসপত্রের দাম যা বেড়েছে মাথায় উৎসবের চিন্তা নাই। আজ কাউন্সিলর সুমনের লোকজন ডেকে এনে ঈদ উপহার দিয়েছে। এবার ঈদে আর আমাগের বাজার করা লাগবে না। সুমন শুধু সেমাই চিনি, চাল দেয়নি; একটা শাড়িও দিয়েছে। আল্লাহ তাকে সবসময় ভালো রাখুক।

জুলেখা নামে এক নারী বলেন, 'মেসে রান্না করি। দুই ছেলে-মেয়ে আর রিকসাচালক স্বামীকে নিয়েই সংসার। তিনি বলেন, 'একটা শাড়ি কিনবো টাকা নাই। অনেক কষ্টে ছিলাম। নতুন কাপড় আর সেমাই চিনি পাবো ভাবতে পারেনি। শাড়ি পেয়ে এখন ঈদটা ভালো কাটবে। এখন আমি খুশিতে ঈদ করতে পারবো।

যশোর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর যুবলীগনেতা আলমগীর কবির সুমন জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ও যুবলীগের নির্দেশ আমি অক্ষরে অক্ষরে পালন করছি। জীবনে একটি বড় সময় দল ও দলের নেতাকর্মীসহ তৃণমূলের অসহায় মানুষের পাশে কাটিয়েছি। তিনি জানান, দীর্ঘদিন ধরে দরিদ্র ও অসহায় মানুষের পাশে আছি। নিজের কষ্টার্জিত অর্থের সিংহভাগ তাদের পিছনে খরচ করি। মানুষের ভালোবাসায় তাদের হৃদয়ে জায়গা পেয়েছি। শুধু ঈদ না; সব ধর্মের মানুষের পাশে ছিলাম ভবিষ্যতেও থাকবো।
(এসএমএ/এএস/এপ্রিল ১৯, ২০২৩)