রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য আকরাম আলী।

শুক্রবার (২১ এপ্রিল) দুপুরে শহরের ঘোষপাড়ায় এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আকরাম আলী উল্লেখ করেন, শহরের পিলখানা এলাকার প্রতিবেশী গরুর ভুড়ি ব্যবসায়ী বাক্কি স্ট্রোক করে মারা যান ১লা রমজান। যা পরবর্তীতে জামালপুর জেনারেল হাসপাতালের ময়নাতদন্ত রিপোর্টে উল্লেখ করা আছে। তবুও একদল কুচক্রীমহল আমাকে ও আমার স্ত্রীকে বাক্কি হত্যা মামলায় ফাঁসিয়ে অর্থ আত্মসাতের পাঁয়তারা করছে।

তিনি আরও উল্লেখ করেন, আমার স্ত্রী কামরুন নাহার ও মুসলিমাদের বাসিন্দা সাইদুর সরকার বাড়িতে ঢুকে আব্দুল বাক্কিকে পিটিয়ে হত্যা করে বলে মিথ্যা সংবাদ প্রকাশ করে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। প্রকৃতপক্ষে আব্দুল বাক্কি হৃদরোগে আক্রান্ত ছিলেন। প্রচণ্ড তাপদাহের ফলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আব্দুল বাক্কি মৃত্যুবরণ করেন যা ময়না তদন্তের রিপোর্ট ও জামালপুর জেনারেল হাসপাতালের ডাক্তারের ব্যবস্থাপত্রে উল্লেখ করা হয়েছে। এছাড়া গত মঙ্গলবার রাত ৯টার দিকে পাইলিং রোডে মামলার বাদী সুমন মিয়াকে যে হুমকির প্রদান করার কথা বলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, পৌরসভার সিসিটিভি ফুটেজ দেখলেই তার প্রমাণ পাওয়া যাবে।

আকরাম আলী আরও উল্লেখ করেন, তিনি ও তাঁর স্ত্রী সরকারি চাকুরি করার সুবাদে মূলত সামাজিক ও পেশাগতভাবে হয়রানি করার লক্ষ্যে হৃদরোগী আবদুল বাক্কির স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে চালিয়ে মামলা আপসের নামে আমার কাছে বিভিন্ন মাধ্যমে ৩০ লাখ টাকা দাবি করেছে।

বর্তমানে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য আক্রাম আলীর পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে বলেও উল্লেখ করা হয়। একই সঙ্গে মিথ্যা ও হয়রানিমূলক মামলা থেকে অব্যাহতি চেয়ে প্রধানমন্ত্রীর কাছে জীবনে নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারটি।

(আরআর/এসপি/এপ্রিল ২২, ২০২৩)