কালীগঞ্জ প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারোবাজার ইউনিয়ন পরিষদের সদস্য মেহেদি জামান মনিরকে নিয়ে মিথ্যা অপপ্রচার করে হয়রানির অভিযোগ উঠেছে এক কথিত সাংবাদিকের বিরুদ্ধে।

সাংবাদিক না হলেও নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজি,জোর জবরদস্তিসহ সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষকে হয়রানি করে কুমার দে নামের এক ব্যক্তি বলে এলাকাবাসী অভিযোগ তুলেছেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সনজিত কুমার দে নামের এক ব্যক্তি দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ফেক আইডি খুলে স্থানীয় সম্মানিত ব্যক্তিদের নামে অপপ্রচার চালিয়ে হয়রানি করে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। সে নিজেকে সাংবাদিক পরিচয় দেওয়ায় তাঁর ভয়ে কেউ মুখ খুলতে পারে না।

প্রতরণার শিকার জুয়েলারী ব্যবসায়ী আনন্দ মোহন বিশ্বাস জানান, সনজিত নামের ওই ব্যক্তি ভ্রমণ টিভির সাংবাদিক পরিচয়ে আমাকে হয়রানি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।

বারোবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইফুল বারী জানান, ইউপি সদস্য মনির খুব সজ্জন মনের একজন ব্যক্তি তাকে নিয়ে অপপ্রচার এটা আমাদের জন্য দুঃখজনক। সনজিত নামের ওই ব্যক্তি এর আগেও বিভিন্ন ব্যক্তিকে সাংবাদিক পরিচয়ে হুমকি-ধমকি দিয়ে টাকা আদায় করেছে তা আমাদের কাছে প্রমাণ আছে। আমরা বিষয় টা স্থানীয় পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে সকল অভিযোগ অস্বীকার করে সনজিত কুমার দে জানান, আমি আগে সাংবাদিকতা করতাম তবে এখন করিনা।

(একে/এসপি/এপ্রিল ২৫, ২০২৩)