রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে কৌশলে জমি লিখে নিয়ে দেখাশোনা না করায় কোকিলা বেগম (৬০) নামে এক মা তাঁর ছোট ছেলের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। ছোট ছেলে জমি লিখে নেওয়ায় ভরণপোষণ দেওয়া বাদ দিয়েছে তাঁর অপর দুই ছেলেও। এতে বিপাকে পড়েছেন ওই মা।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে মেলান্দহ থানায় হাজির হয়ে ভুক্তভোগী ওই মা লিখিত অভিযোগ দায়ের করেন।

বিপাকে পড়া ওই মা মেলান্দহ থানাধীন পচাবহলা দরবারশাহী এলাকার মৃত আব্দুল আজিজের স্ত্রী। অভিযুক্ত ছোট ছেলে ইউনুছ আলী (২৫) তাঁর মৃত স্বামীর প্রাপ্ত অংশের জমি লিখে নেন।

ভুক্তভোগী ও অভিযোগ সূত্রে জানা গেছে, ক'মাস আগে বৃদ্ধা মা কোকিলা বেগমের চোখে সমস্যা দেখা দেয়। ছোট ছেলে এ সুযোগে ভুলভাল বুঝিয়ে দলিলে টিপসই নিয়ে তাঁর মৃত স্বামীর প্রাপ্ত অংশটুকু লিখে নেয়। এ ঘটনা জানতে পেরে তাঁকে দেখাশোনা করা বাদ দিয়েছে অপর দুই ছেলেও। এদিকে ছোট ছেলে ভরণপোষণ তো দূরের কথা, এখন আর তাঁর কোনো খোঁজ-খবরও নিচ্ছেনা।

এ নিয়ে গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ১০টার দিকে জমি ফেরত দিতে বলায় অকথ্য ভাষায় গালিগালাজ করে অভিযুক্ত ছোট ছেলে ইউনূস আলী, এমন অভিযোগও রয়েছে ওই মায়ের। একই সঙ্গে মাকে ছোট ছেলে ইউনুস আক্রমণের চেষ্টা করে বলেও জানিয়েছে প্রতিবেশীরা। এতে ওই মা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এ বিষয়ে অভিযুক্ত ছেলে ইউনুসের বক্তব্য নিতে তাঁর বাড়িতে গেলে তাঁকে পাওয়া যায়নি।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(আরআর/এসপি/এপ্রিল ২৬, ২০২৩)