শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব ইমামকে গুলি হত্যা করেছে সন্ত্রাসীরা।

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত ১০টার দিকে জেলার সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

গুলিতে নিহত যুবলীগ নেতা নোমানের মৃতদেহ সদর হাসপাতালে রাখা হয়েছে। এ দিকে গুলিবিদ্ধ হয়ে আহত ছাত্রলীগ নেতা রাকিব ইমামকে ঢাকায় নেওয়ার পথে সেও মারা গেছে বলে খবর পাওয়া গেছে। রাকিব স্থানীয় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসেবে কাজ করেন।

রাত ১১টার দিকে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ার হোসেন যুবলীগ নেতা নোমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নোমানকে মৃত অবস্থায় হাসাপাতালে নিয়ে আসা হয়েছে। আর গুলিবিদ্ধ রাকিবের অবস্থা আশঙ্কাজনক ছিল। তাদের দুইজনের মাথা এবং মুখে গুলির আঘাত রয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে রাতে শহরে বিক্ষোভ মিছিল বের করে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ ঘটনায় বশিকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আবুল কাশেম জেহাদীকে দায়ী করেছেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা নোমানের বড়ভাই মাহফুজুর রহমান।

এবিষয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজ্জামান আশরাফ জানান, ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত আছে, অপরাধী যেই হোক তাদের আইনের আওতায় আনা হবে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, যুবলীগ নেতা আব্দুল্লা আল নোমান ও ছাত্রলীগ নেতা রাকিব ইমাম এর খুনীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সন্ত্রাসী যেই হোক ছাড় দেওয়া হবে না।

(এসএস/এসপি/এপ্রিল ২৬, ২০২৩)