স্টাফ রিপোর্টার : সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটির উদ্যোগে আজ বুধবার সকালে ভিক্টোরিয়া হাই স্কুলের ১১২ বীর মুক্তিযোদ্ধার খসড়া তালিকা প্রকাশ করা হয়। 

তালিকা প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হোসেন আলী হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবর রহমান বলেন, তিনি মুক্তিযোদ্ধার সন্তান। এছাড়াও সরকারের দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে মুক্তিযুদ্ধ চর্চায় সকল কর্মকাণ্ডে তিনি সহযোগিতা করে যাবেন।

বিশেষ অতিথির ভাষনে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হোসেন আলী হাসান মুক্তিযুদ্ধ চর্চায় আওয়ামী লীগের নানা অবদানের কথা তুলে ধরে বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়েছে। তা-ই মুক্তিযুদ্ধের স্মৃতি ও চেতনা রক্ষায় আওয়ামী লীগ সর্বোত্তম কাজ করে যাবে। এছাড়া তিনি সিরাজগঞ্জের গণহত্যা অনুসন্ধান কমিটির কর্মকাণ্ডের ভূয়সী প্রসংশা করেন।

অনুষ্ঠানে বিপুলসংখ্যক মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যর উপস্থিতিতে আরো বক্তৃব রাখেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব আলী সরকার, বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম তালুকদার, বাসদ নেতা নব কুমার কর্মকার, শিক্ষক সাজেদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম জগলু চৌধুরী। সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান।

(আই/এসপি/এপ্রিল ২৬, ২০২৩)