নাটোর প্রতিনিধি : সিংড়ায় এইচএসসি পরীক্ষার হিসাব বিজ্ঞান বিভাগের প্রশ্নপত্রের হাতে লেখা নমুনা পত্র সহ ৪ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ জন পরীক্ষার্থী ও ২ জন ফটোষ্ট্যাট দোকান মালিক। পরে ভ্রাম্যমান আদালত আটককৃতদের অর্থদন্ড প্রদান করে। মঙ্গলবার নাটোরের এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সোমবার রাতে সিংড়া শহরের বিভিন্ন এলাকায় পরীক্ষার উত্তরপত্র ফটোকপি করে বিক্রির খবর ছড়িয়ে পড়ে। এমন খবরের ভিত্তিতে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, সহকারি কমিশনার (ভুমি) রফিকুল ইসলাম সহ সিংড়া থানার পুলিশ বিশেষ অভিযান চালায়। অভিযানকালে দমদমা এলাকার কাঞ্চন ষ্টোর ও মাস্টার ডিজিটাল জোন ফটোষ্ট্যাট দোকানে এইচএসসি পরীক্ষার হিসাব বিজ্ঞান ১ম পত্রের হাতে লেখা উত্তর পত্রের নমুনা কপি ফটোকপি করতে দেখেন।

এসময় ওই দুই দোকানের মালিক কাঞ্চন কুন্ডু (২২) ও আল মামুনকে (১৯) উত্তরপত্রের হাতে লেখা নমুনা পত্র সহ আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী সিংড়া দমদমা কলেজ হোস্টেল ও চাঁদপুর এলাকার তিন ভাই ভিআইপি ছাত্রাবাসে অভিযান চালিয়ে উত্তরপত্র পড়ার সময় দুই এইচএসসি পরীক্ষার্থীকে আটক করা হয়।

আটককৃতদের মঙ্গলবার ভ্রাম্যমান আদারতে হাজির করা হলে আদালতের বিচারক সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন ফটোকপি দোকান মালিক কাঞ্চন কুন্ডুকে ১২হাজার ও আল মামুনকে ৫হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া ওই দুই পরীক্ষার্থীকে ১হাজার টাকা করে জরিমানা করা হয়।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, পরীক্ষার প্রশ্ন পত্রের সঙ্গে কয়েকটি প্রশ্নের মিল ছিল।


(এমআর/এটি/এপ্রিল ২৯, ২০১৪)