শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে সাবেক যুবলীগ নেতা আব্দুল্লাহ আল নোমান ও সাবেক ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলায় চার আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। এ সময় পুলিশের সাত দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। আজ শুক্রবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ভিক্টোরিয়া চাকমা এ আদেশ দেন।

এর আগে এই জোড়া খুনের ঘটনায় লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নিহত আবদুল্লাহ আল নোমানের বড় ভাই ও বশিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহফুজুর রহমান ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩৩ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

পরে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়া র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে এজাহারভুক্ত আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা হলেন—সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের মো. ইসমাইল হোসেন পাটোয়ারী, নন্দীগ্রাম গ্রামের মো. সবুজ ও একই গ্রামের আজিজুল ইসলাম বাবলু। র‌্যাবের হাতে গ্রেপ্তার আসামি মনির হোসেন রুবেল দত্তপাড়া বনিক সমিতির নবনির্বাচিত সভাপতি।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, বাদীর করা এজাহার হত্যা মামলা হিসেবে রুজু করা হয়েছে। মামলায় ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৪-১৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে বলেও জানান এসপি।

(ওএস/এসপি/এপ্রিল ২৮, ২০২৩)