রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়ীতে চুরির অভিযোগে ১৬ বছরের এক কিশোরকে ধরে এনে গাছের সঙ্গে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের সময় ওই কিশোরের চুলও কেটে দেওয়া হয়। ঘটনাস্থলে গিয়ে ওই কিশোরকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ মে) সকাল ৯ টার দিকে সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া উদয়ন মোড় এলাকায় জামাল উদ্দিনের বাড়িতে এ ঘটনাটি ঘটে। গাছের সাথে বাঁধা কিশোর আকাশ মিয়াকে দেখতে ভিড় জমায় উৎসুক নর-নারীরা।

জানা গেছে, জামাল উদ্দিনের বাড়ি থেকে ১ মে সোমবার রাতে একটি বাটন মোবাইল ও ৩ হাজার দুই শত টাকা চুরি হয়। চুরি হওয়া বাটন মোবাইলটি জামাল উদ্দিনের পাশের বাড়ির হাসু মিয়ার কাছে গত বুধবার (৫ মে) ২ শত টাকায় বিক্রি করে আকাশ মিয়া। এ খবর পেয়ে আকাশ মিয়াকে খুঁজে বের করে ভ্যানগাড়ি দিয়ে বাড়িতে এনে মেহগনি গাছের সাথে রশি দিয়ে হা-পা বেঁধে নির্যাতন করেন জামাল উদ্দিন। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত আকাশ মিয়ার ওপর থেমে থেমে চলে নির্যাতন। এতে যোগ দেয় উৎসুক মানুষেরাও। এ সময় কিশোর আকাশের মাথার চুলও কেটে দেওয়া হয়।

নির্যাতিত আকাশ মিয়া সাতপোয়া মহিলা মাদ্রাসা রোড়স্থ কফিল উদ্দিনের নাতিন। তিনি ছোট বেলা বেলা থেকেই তাঁর নানা কফিল উদ্দিনের বাড়িতেই বসবাস করছেন।

অভিযুক্ত জামাল উদ্দিন বলেন, গত সোমবার (১ মে) রাতে আমার একটি বাটন মোবাইল ও ৩ হাজার দুই শত টাকা বাসা থেকে চুরি হয়। পাশের বাড়ির হাসু মিয়া চুরি হওয়া মোবাইল আকাশের কাছ থেকে ২ শত টাকায় কিনে নেন। এ ঘটনা জেনে আকাশকে খুঁজে বের করে ভ্যানগাড়ি দিয়ে বাড়িতে নিয়ে আসি। রাগবশতঃ এলাকার লোকজন আকাশ মিয়াকে গাছের সাথে বেঁধে রাখে এবং মাথার চুল কেটে দেয়।

এ ব্যাপারে সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। চুরির ঘটনায় কারো কোনো অভিযোগ না থাকায় কিশোর আকাশ মিয়াকে ঘটনাস্থল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

(আরআর/এএস/মে ০৪, ২০২৩)