বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : মাদারীপুরের রাজৈরে গণপিটুনিতে গোবিন্দ রায় (৪৫) নামের এক চোরের মারা যাবার ঘটনায় গ্রেফতার স্বামী-স্ত্রী দুইজনকেই বুধবার (১০ মে) বিকেলে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। 

মাদারীপুর জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাজিদ-উল হাসান চৌধুরী এ নির্দেশ দেন। এর আগে আদালতে গ্রেফতারদের মধ্যে সুকদেব মালো ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

নিহত গোবিন্দ রায় মাদারীপুরের রাজৈর উপজেলার গোয়ালবাথান এলাকার তারাপদ রায়ের ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুরের রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের পূর্ব নাগরদি এলাকায় সোমবার (৮ মে) রাত ৩টার দিকে সুকদেব মালোর টিনসেট ঘরের বেড়া কেটে ভেতরে প্রবেশ করেন চোর গোবিন্দ রায়। ঘরের লোকজন বিষয়টি টের পেয়ে তাকে আটক করে। পরে প্রতিবেশি আকাশ মালো ও সুমন মালোর সহযোগিতায় সুকদেব মালো ও তার স্ত্রী বিথি মালোসহ বেশ কয়েকজন মিলে গোবিন্দকে বেদম মারপিট করেন। একপর্যায়ে ঘটনাস্থলেই মারা যান গোবিন্দ রায়। পরে তারা মরদেহ ঘটনাস্থল থেকে দুরে তালপট্রির সড়কের পাশের একটি পরিত্যক্ত দোকানের সামনে ফেলে রেখে যান।

পরের দিন মঙ্গলবার (১০ মে) সকালে স্থানীয়রা মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ মাদারীপুর মর্গে পাঠায়। এই ঘটনায় মঙ্গলবার রাতেই নিহতের ভাতিজা রমেন রায় বাদী হয়ে রাজৈর থানায় ৬ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ এই ঘটনায় রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের পূর্ব নাগরদি এলাকার স্বামী সুকদেব মালো (৫০) ও তার স্ত্রী বিথি মালোকে (৪৫) গ্রেফতার করে আদালতে পাঠায়।

রাজৈর থানার পরিদর্শক (তদন্ত) সঞ্জয় ঘোষ বলেন, মামলায় স্বামী-স্ত্রীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে পাঠানো হয়। গ্রেফতারদের একজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। বাকি আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

(এএসএ/এসপি/মে ১০, ২০২৩)