দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে স্ত্রীকে জবাই করে হত্যা করেছে এক স্বামী। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়ন পরিষদের খলিলপুর মোল্লাপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটেছে ।

জানা গেছে, গার্মেন্টস শ্রমিক মুজিবুর রহমান (৫৫) তার চার নম্বর স্ত্রী কোহিনূর বেগমকে (৪৫) নিয়ে থাকতো ওই গ্রামে। বাড়িতে খড়ের চালার ৩টি রুম রয়েছে। ৫ ছেলে ও তাদের বউ থাকে ওই বাড়িতে। বাড়ির এক কোণে একটি দরজাবিহীন ঘরে থাকতো স্বামী-স্ত্রী। ঘটনা ঘটিয়ে ঘাতক মুজিবুর রহমান কখন বাড়ি থেকে পালিয়ে গেছে তা বলতে পারছে না কেউ ।

রবিবার সকালে ছেলের এক বউ শ্বাশুড়ীকে ডাকতে গেলে শাড়িতে মাথা মোড়ানো অবস্থায় দেখতে পায়। বেশ কয়েকবার ডাক দেওয়ার পরও শ্বাশুড়ী না উঠায় ছেলে বউ তার মাথায় হাত দিলে হাতে রক্ত লেগে যায়। মাথার শাড়ি সরিয়ে দেখেন শ্বাশুড়ীর গলা কাটা।

পার্বতীপুর থানার ওসি মাহমুদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এই ঘটনার পর ঘাতক স্বামী মুজিবুর রহমান পলাতক রয়েছে। ধারালো অস্ত্র দিয়ে জবাই করে এই ঘটনা ঘটিয়েছে স্বামী মুজিবুর। অস্ত্রটি বেশি ধারালো হওয়ায় ঘটনার সময় কোন শব্দও করতে পারেনি কোহিনূর।

মুজিবুরের ৪জন স্ত্রী রয়েছে বলে জানা গেছে। মুজিবুর প্রথমে চিরিরবন্দরে, দ্বিতীয় ভারতে, তৃতীয় ফুলবাড়ী উপজেলার আমবাড়ির দৌলতপুরে এবং ৪র্থ বিয়ে করে পাবর্তীপুরে। স্বামীর হত্যার শিকার কোহিনূর সবচেয়ে ছোট স্ত্রী। তারা স্বামী-স্ত্রী ১০-১২ বছর ঢাকায় গার্মেন্টসে চাকরি করেছেন। দেড় বছর আগে তারা চাকরি ছেড়ে দিনাজপুরে ফিরে এসে পার্বতীপুরের খলিলপুর মোল্লাপাড়া গ্রামে বসবাস শুরু করে। মুজিবুরের আগের গ্রামের বাড়ি চিরিরবন্দরের মথুরাপুর।

নিহতের লাশের ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(ওএস/এইচআর/অক্টোবর ২৬, ২০১৪)